চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব নিশ্চিত করল অ্যাজাক্স – BD Sports 24
  • চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব নিশ্চিত করল অ্যাজাক্স

    August 29th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    প্যারিস, ২৯ আগস্ট: ইউক্রেনের ডায়নামো কিয়েভের সঙ্গে দ্বিতীয় লেগের প্লে-অফ ম্যাচে গোল শূন্য ড্র করেও চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে চারবারের ইউরোপীয় চ্যাম্পিয়ন অ্যাজাক্স। মঙ্গলবার এই ড্রয়ের ফলে দুই লেগ মিলিয়ে ৩-১ ব্যবধানে এগিয়ে যায় ডাচ ক্লাবটি। প্রথম লেগে তারা ৩-১ গোলে জয়লাভ করেছিল।

    গতকাল অনুষ্ঠিত ম্যাচের প্রথমার্ধে নিশ্চিত একটি গোল থেকেও বঞ্চিত হতে হয়েছে ডাচরা। সাবেক সাউদাম্পটন খেলোয়াড় ডুসান টেডিক পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হলে এগিয়ে যেতে পারেনি তারা। ম্যাচের ৩৫তম মিনিটে ডনি ফন ডি বিক নষ্ট করেছেন গোলের আরো একটি সুযোগ। এছাড়া হাকিম জিয়েচের ফ্রি কিকের একটি বল ফিরে এসেছে ডায়নামোর বারে লেগে।

    এখন গ্রুপ পর্বে এইকে এথেন্সের মোকাবেলা করবে সর্বশেষ ১৯৯৫ সালে ইউরোপীয় ক্লাব ফুটবলে শ্রেষ্ঠত্ব অর্জন করা আয়াক্স। প্লে-অফে হাঙ্গেরির এমওএল বিডির বিপক্ষে ৩-২ গোলের ব্যবধানে এগিয়ে থেকে গ্রুপ পর্ব নিশ্চিত করেছে এথেন্স। অবশ্য গতকাল দুই দলের ফিরতি লেগের ম্যাচটি ড্র হয়েছে ১-১ গোলে।

    এদিকে প্রথমবারের মত বিশ্বকাপের ফাইনাল খেলা ক্রোয়েশিয়া তাদের ক্লাব ডায়নামো জাগ্রেভকে অনুপ্রাণিত করতে ব্যর্থ হয়েছে। সাবেক ফরাসি আন্তর্জাতিক খেলোয়াড় গুইলামে হুয়ারাও’র জোড়া গোলে ক্রোয়েশীয় ক্লাবকে হারায় সুইস ক্লাব ইয়ং বয়েজ। এতে ২-১ গোলে হেরে গেছে জাগ্রেব। ফলে ৩-২ গোলে এগিয়ে থেকে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব নিশ্চিত করেছে ইয়ং বয়েজ।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা