চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের প্রাইজমানি! – BD Sports 24
  • চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের প্রাইজমানি!

    July 14th, 2019

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

     

    ঢাকা, ১৪ জুলাই গেল ৩০ মে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে পর্দা ওঠে ক্রিকেট বিশ্বকাপের ১২তম আসরের। এর আগের দিন দেশটির বিখ্যাত দ্য মলে হয় বর্ণিল উদ্বোধনী অনুষ্ঠান। প্রায় দেড় মাসের ক্রিকেটযুদ্ধ শেষে আজ রোববার পর্দা নামছে দ্বাদশ আসরের।

    এদিন বাংলাদেশ সময় বিকেল ৩.৩০টায় ক্রিকেটের তীর্থভূমি লর্ডসে শিরোপার জন্য লড়বে স্বাগতিক ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। ফাইনালে খেলা দুই দলের জন্যই প্রাইজমানি রেখেছে আইসিসি। বরাবরের চেয়ে এবার অর্থের পরিমাণ বেশি থাকছে।

    বিশ্বকাপজয়ী দল পাবে ৪ মিলিয়ন ডলার। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৩৪ কোটি টাকা। রানার্সআপ দল পাবে ঠিক এর অর্ধেক। অর্থাৎ ২ মিলিয়ন ডলার বা ১৭ কোটি টাকা।

    এবারের আসরের জন্য মোট ১০ মিলিয়ন ডলার প্রাইজমানি ঘোষণা করে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল। যার পরিমাণ প্রায় ৮৫ কোটি টাকা। আসরজুড়ে পুরস্কারস্বরূপ খরচের জন্য বরাদ্দ রাখা হয় বিপুল পরিমাণ এ অর্থ।

    দুই ফাইনালিস্ট বাদে বাকি দলগুলোও মোটা অংকের অর্থ পাচ্ছে। সেমিফাইনালে বাদ পড়া দুই দল পাচ্ছে ৮ লাখ ডলার বা ৬ কোটি ৮০ লাখ টাকা করে। বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকে বাদ পড়া ছয় দল পাচ্ছে ১ লাখ ডলার করে। বাংলাদেশি টাকায় যা ৮৫ লাখ।

    লিগ পর্বে ম্যাচজয়ী দলের জন্যও ছিল প্রাইজমানি। প্রথম পর্বের প্রতিটি ম্যাচে জয়ী দল পাচ্ছে ৪০ হাজার ডলার। টাকায় এ অংক ৩৪ লাখ।

    কেনিংটন ওভালে উদ্বোধনী ম্যাচে লড়ে স্বাগতিক ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। ৪৬ দিনে ৪৮ ম্যাচের এই বৈশ্বিক টুর্নামেন্টের পরিসমাপ্তি ঘটছে ১৪ জুলাই, ক্রিকেটের মক্কাখ্যাত লর্ডসে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...