চ্যাম্পিয়ন হয়ে ব্রিজ বিশ্বকাপের মূলপর্বে বাংলাদেশ – BD Sports 24
  • চ্যাম্পিয়ন হয়ে ব্রিজ বিশ্বকাপের মূলপর্বে বাংলাদেশ

    July 1st, 2019

    বিশেষ সংবাদদাতা
    বিডিস্পোর্টস২৪ ডটকম
    ঢাকা : ১ জুলাই ২০১৯

    বিশ্ব ব্রিজ জোনাল চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ অসাধারণ ক্রীড়াশৈলী দেখিয়ে শিরোপা জয় করেছে।সেই সাথে ব্রিজ বিশ্বকাপের মূলপর্বে খেলারও যোগ্যতা অর্জন করেছে।

    বাংলাদেশ জাতীয় ব্রিজ দল জর্ডানের আম্মানে বিশ্ব ব্রিজ ৪ জোনাল চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে পাকিস্তানকে এবং ফাইনালে ১২ বারের চ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে এ কৃতিত্ব দেখায়।গত ২৩ জুন থেকে ৩০ জুন পর্যন্ত গুরুত্বপূর্ণ এ আসরটি অনুষ্ঠিত হয়।

    জর্ডান জয় করে জাতীয় ব্রিজ দল ২ জুলাই ভোর তিনটায় কাতার এয়ারওয়েজ যোগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছুনের কথা রয়েছে। সেখানে দলটিকে ফুলেল শুভেচ্ছা জানানোর জন্য ব্যাপক প্রস্তুতি নিচ্ছেন ব্রিজের সাথে সংশ্লিষ্টরা খেলোয়াড়, কর্মকর্তা ও ক্রীড়ামোদীরা।

    শিরোপাজয়ী বাংলাদেশ জাতীয় ব্রিজ দলের খেলোয়াড়দের সম্মানে ৩ জুলাই দুপুরে বাংলাদেশ অলিম্পিক ভবনের ডাচ-বাংলা অডিটরিয়ামে সংবর্ধনা দেবে বাংলাদেশ ব্রিজ ফেডারেশন। এর পর পরই একই ভেন্যুতে সংবাদ সম্মেলনের মাধ্যমে কর্মকর্তারা বিশ্ব ব্রিজ আসরের নানা তথ্যের পাশাপাশি দলের সাফল্য তুলে ধরবেন।

    বিশ্ব ব্রিজ জোনালের নির্বাচনে বাংলাদেশ ব্রিজ ফেডারেশনের সভাপতি মুশফিকুর রহমান মোহন আগামী চার বছর মেয়াদে সহসভাপতি নির্বাচিত

    এদিকে জর্ডানের আম্মানে বিশ্ব ব্রিজ জোনালের নির্বাচনে বাংলাদেশ ব্রিজ ফেডারেশনের সভাপতি মুশফিকুর রহমান মোহন আগামী চার বছর মেয়াদে সহসভাপতি নির্বাচিত হয়েছেন।
    উল্লেখ্য আগামী ২১তম বিশ্ব ব্রিজ জোনাল চ্যাম্পিয়নশিপ সৌদি আরব এবং ২২তম আসর ঢাকায় অনুষ্ঠিত হবে।

    জাতীয় ব্রিজ দলের সাফল্য ও নিজ সাফল্যের প্রতিক্রিয়ায় মুশফিকুর রহমান মোহন বিডিস্পোর্টস২৪ ডটকমকে বলেন, আমি সভাপতির দায়িত্ব নেবার পর থেকেই ব্রিজের উন্নয়নে কাজ করে চলেছি।এই সাফল্যই তার প্রমাণ। এর আগেও আমরা বিশ্বকাপ ব্রিজের মূলপর্বে সাফল্য দেখিয়েছি।

    এক প্রশ্নের জবাবে তিনি জানান, বর্হিবিশ্বে ব্রিজ খেলার আকাশছোঁয়া জনপ্রিয়তা থাকলেও দেশে খেলাটির জন্য স্পন্সরই পাওয়া যায় না। ঘাটের টাকা খরচ করেই আমাকে খেলাটিকে এগিয়ে নিতে হচ্ছে।মাঝে মধ্যে যৎসামান্ন স্পন্সর পাওয়া গেলেও তা ব্রিজের জন্য যথেষ্ট নয়।

    মুশফিকুর রহমান মোহন আরো জানান, দেশে আজকাল ব্রিজ খেলা জনপ্রিয় হয়ে উঠছে। প্রতিযোগিতার আসর বসছে। আন্তর্জাতিক আসরে নজরকাড়া সাফল্য আসছে। কিন্ত খেলাটি চালানোর জন্য আমাদের নিজস্ব খেলার ভেন্যু নেই। তাই আমি আশা করবো বিশ্ব পরিসরে ব্রিজের এই সাফল্যের পর নিশ্চয়ই যুব ও ক্রীড়া মন্ত্রনালয়, জাতীয় ক্রীড়া পরিষদ খেলোয়াড়দের ভবিষৎ কথা চিন্তা করে এবং এই সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখতে আমাদের জন্য খেলার ভেন্যু তৈরি করে দেবেন।

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...