ছেলেরা জয়ের জন্যই মাঠে নামবে: বাবর আজম – BD Sports 24
  • ছেলেরা জয়ের জন্যই মাঠে নামবে: বাবর আজম

    October 26th, 2019

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    লাহোর, ২৬ অক্টোবর: আগামী মাসে অস্ট্রেলিয়া সফরে দল কঠিন চ্যালেঞ্জের সমুখীন হবে স্বীকার করলেও তার ছেলেরা জয়ের জন্যই মাঠে নামবে বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন পাকিস্তানের নতুন অধিনায়ক বাবর আজম।

     

    এ মাসের শুরুর দিকে নিজ মাঠে তিন ম্যাচের টি-২০ সিরিজে অনভিজ্ঞ শ্রীলংকার কাছে ০-৩ ব্যবধানে পরাজিত হওয়ার তৎকালীন অধিনায়ক সরফরাজ আহমেদকে সরিয়ে গত সপ্তাহে বাবর আজমের হাতে নেতৃত্ব তুলে দেয় পাকিস্তান ক্রিকেট। এমনকি আসন্ন অস্ট্রেলিয়া সফরের দলেও জায়গা হয়নি সরফরাজের।

     

    শুধু টি-২০ নয়, টেস্টের নেতৃত্ব থেকেও বরখাস্ত করা হয় সরফরাজকে। তার পরিবর্তে লংগার ভার্সনে অধিনায়ক করা হয় আজহার আলীকে।

     

    সিডনিতে ৩ নভেম্বর, ক্যানবেরায় ৫ নভেম্বর এবং পার্থ-এ ৮ নভেম্বর তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে পাকিস্তান। এরপর ব্রিসবেন-এ ২১-২৫ নভম্বর এবং এডিলেডে ২৯ নবেম্বর-২ ডিসেম্বর স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই টেস্টের সিরিজ খেলবে উপমহাদেশের দলটি।
    সংক্ষিপ্ত ভার্সনে পাকিস্তানের সবচেয়ে কম বয়সী অধিনায়ক হতে যাওয়া ২৫ বছর বয়সী বাবর বলেন অস্ট্রেলিয়ায় কঠিন চ্যালেঞ্জের মোকাবেলা করতে হবে।

     

    অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে রওনা হওয়ার আগে বাবর বলেন, ‘প্রতিটি সফরই কঠিন। তবে অস্ট্রেলিয়া সব সময়ই চ্যালেঞ্জিং কারণ অথিরিক্ত বাউন্স। তবে আমরা জয়ের জন্যই মাঠে নামব, যেমনটা আমরা সব সময় করে থাকি।’

     

    টি-২০ ব্যাটসম্যান র‌্যাংকিংয়ের শীর্ষে থাকা বাবর বলেন এক জন বল বয় হিসেবে স্টেডিয়ামে প্রবেশের ১২ বছর পর দেশের নেতৃত্ব দানের সুযোগ েেপয় তিনি গর্বিত।

     

    তিনি বলেন, ‘আমি গর্বিত যে, এখন আমি অধিনায়ক।’ শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচ সিরিজে যথাক্রমে ১৩, ৩ এবং ২৭ রান করলেও তার আত্মবিশ্বাস কমেনি জানান বাবর। তিনি বলেন, ‘কেবলমাত্র ঐ তিন ম্যাচ দিয়ই আমাকে বিচার করবেন না।’

     

    ‘ইতোপুর্বে ২০১২ সালে অনূর্ধ-১৯ দলের অধিনায়ক এবং পাকিস্তানের হয়ে তিন বছর আগে আমি অস্ট্রেলিয়া সফর করেছি। সুতরাং সেখানকার কন্ডিশনে আমার অভিজ্ঞতা আছে।’

     

    দুই সিনিয়র সদস্য শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজকে ছাড়াই অস্ট্রেলিয়া সফরে যাচ্ছে পাকিস্তান দল। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...