জন্মদিন পালন করবেন না টেন্ডুলকার – BD Sports 24
  • জন্মদিন পালন করবেন না টেন্ডুলকার

    April 23rd, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    মুম্বাই, ২৩ এপ্রিল: ভারতীয় ক্রিকেট অনুরাগীদের কাছে ২৪ এপ্রিল দিনটার তাৎপর্যই আলাদা। ভারতীয় ক্রিকেটের মহীরুহ শচিন রমেশ টেন্ডুলকারের জন্মদিনকে কেন্দ্র করে দিনটিতে মেতে ওঠে আসমুদ্র হিমাচল। কিন্তু এবার বালাই ক্রোনা ভাইরাস। এমন একটি দুর্যোগপূর্ণ সময় চলতি বছর জন্মদিন পালন থেকে নিজেকে বিরত রাখার সিদ্ধান্ত নিয়েছেন ভারতের সাবেক মাস্টার-ব্লাস্টার ব্যাটসম্যান শচিন টেন্ডুলকার।

     

    ২৪ এপ্রিল শুক্রবার ৪৭-এ পা দিচ্ছেন মুম্বাইকার। অথচ তাঁর রাজ্যের সঙ্গে দেশ। বাকি পৃথিবীর মতো এক মারণ ব্যাধির সঙ্গে লড়ছে সবাই। লকডাউন পিরিয়ডে গৃহবন্দি মানুষ। কেবল হাসপাতাল নামক মন্দিরে মানুষকে বাঁচানোর মতো কঠিন কাজ করে চলেছেন চিকিৎসকরা। চিকিৎসকদের সঙ্গে রয়েছেন চিকিৎসাকর্মী এবং পুলিশকর্মীরাও। নিজেদের জীবন বিপন্ন করে যারা এই কঠিন সময়েও মানুষের সেবায় নিয়োজিত রয়েছেন।

     

    তাঁদের প্রাপ্য সম্মান জানাতেই চলতি বছর জন্মদিন পালন থেকে বিরত থাকবেন মাস্টার-ব্লাস্টার। টেন্ডুলকারের ঘনিষ্ঠ সূত্রের তরফ থেকে এমনটাই জানানো হয়েছে। কিংবদন্তির বিশ্বস্ত সূত্রটি দাবি করেছে, ‘শচিন সিদ্ধান্ত নিয়েছেন এবছর জন্মদিন সেলিব্রেট না করার। তাঁর মনে হয়েছে ডাক্তার, নার্স, প্যারামেডিক্যাল স্টাফ, পুলিশকর্মী অর্থাৎ করোনা যুদ্ধে যারা সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন তাদের সম্মান জানানোর এটাই সবচেয়ে বড় উপায়।’

     

    ইতিমধ্যেই করোনা মোকাবিলায় ৫০ লাখ টাকা দান করেছেন করেছেন সচিন। যার মধ্যে ২৫ লাখ টাকা মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর তহবিলে এবং বাকি ২৫ লাখ টাকা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর করোনা তহবিলে। এখানেই শেষ নয়, চলতি মাসের শুরুর দিকে মুম্বইয়ের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের মাধ্যমে একমাসের জন্য ৫ হাজার মানুষের রেশনের দায়িত্বভার গ্রহণ করেন মাস্টার-ব্লাস্টার। ‘আপনালয়’ নামক ওই সংগঠন মাইক্রোব্লগিং সাইটে সচিনকে ধন্যবাদ জানিয়ে একটি টুইট করে।

     

    এছাড়া প্রধানমন্ত্রীর নির্দেশমতো ‘টিম মাস্ক ফোর্স’ সচেতনতা প্রচারের অংশীদার হয়েছে ভারতীয় ক্রিকেট। ঘরে তৈরি মাস্ক পরে সম্প্রতি এক ভিডিওবার্তায় দেশের মানুষকে সচেতন করেছেন প্রাক্তন ও বর্তমান ক্রিকেটাররা। সামনে থেকে সেই ভিডিওতে নেতৃত্ব প্রদান করেছেন টেন্ডুলকার।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...