জমে ওঠেছে দ্বিতীয় স্থানে ওঠার লড়াই – BD Sports 24
  • জমে ওঠেছে দ্বিতীয় স্থানে ওঠার লড়াই

    December 3rd, 2017

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৩ ডিসেম্বর: দুই ম্যাচ বাকি থাকতেই ১০ খেলায় ৮ জয়ে ১৬ পয়েন্ট নিয়ে লিগ পর্বে শীর্ষস্থান নিশ্চিত করে ফেলেছে কুমিল্লা। বাকি দুই ম্যাচ হারলেও শীর্ষস্থান থেকে হটানো যাবে না এবারের বিপিএলের অপ্রতিরোধ্য কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে।

    ইতোমধ্যে কুমিল্লা ভিক্টোরিয়ান্সসহ বাকি তিন দল ঢাকা ডায়নামাইটস, খুলনা টাইটান্স ও রংপুর রাইডার্স সুপার ফোর নিশ্চিত করেছে।

    শীর্ষস্থান নিশ্চিত হলেও দ্বিতীয় স্থান এখনো নিশ্চিত হয়নি। জমে ওঠেছে দ্বিতীয় স্থানের লড়াই। ঢাকা, খুলনা ও রংপুর এই তিন দলের যেকোনো একটি দল দ্বিতীয় স্থান লাভ করতে পারে। দ্বিতীয় স্থানের লড়াইয়ে টিকে রয়েছে দল তিনটি।

    কারণ বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস ও খুলনা টাইটান্স-এর পয়েন্ট ১১ খেলায় ১৫। আর ১১ খেলায় রংপুর রাইডার্সের পয়েন্ট ১২।

    আগামী ৫ ডিসেম্বর খুলনা তাদের শেষ খেলায় মুখোমুখি হবে শীর্ষস্থান নিশ্চিত করা কুমিল্লার বিপক্ষে। এ ম্যাচে জিতলেই কেবল দ্বিতীয় স্থান লাভের স্বপ্ন টিকে থাকবে খুলনার। আর হেরে গেলে দ্বিতীয় স্থান দখলে ব্যর্থ হবে খুলনা। খুলনার জিতলেই চলবে না। ৬ ডিসেম্বর ঢাকাকে রংপুরের কাছে হারতে হবে। তাহলেই কেবল দ্বিতীয় স্থান নিশ্চিত হবে খুলনার।

    অপরদিকে ৬ ডিসেম্বর দিনের প্রথম খেলায় মুখোমুখি হচ্ছে ঢাকা-রংপুর। ঢাকা রংপুরের বিপক্ষে জয় পেলে দ্বিতীয় স্থান নিশ্চিত হয়ে যাবে ঢাকার। কারণ নিট রান রেটে অনেক এগিয়ে আছে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস।

    অপরদিকে রংপুর ঢাকাকে হারালে তাদের পয়েন্ট হবে ১৪। এ ক্ষেত্রে রংপুরেরও দ্বিতীয় স্থান নিশ্চিতের একটা সুযোগ থাকছে। যদি ৫ ডিসেম্বর খুলনার বিপক্ষে কুমিল্লা জয় পায় তাহলে ১৪ পয়েন্ট নিয়ে ঢাকা ও খুলনাকে পেছনে ফেলে দ্বিতীয় স্থান নিশ্চিত হবে মাশরাফির রংপুর রাইডার্সের।

    তিন দলের মধ্যে দ্বিতীয় স্থান নিশ্চিত হচ্ছে কার তার জন্য তাকিয়ে থাকতে হচ্ছে ৬ ডিসেম্বর দুপুর একটায় শুরু হওয়া ঢাকা-রংপুরের মধ্যকার দিনের প্রথম ম্যাচটির ফলাফলের ওপর।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা