জাতীয় ‘এ’ দাবা চ্যাম্পিয়নশিপ শুরু – BD Sports 24
  • জাতীয় ‘এ’ দাবা চ্যাম্পিয়নশিপ শুরু

    November 21st, 2017

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২১ নভেম্বর: আজ থেকে শুরু হয়েছে ওমিকন গ্রুপ ৪৩তম জাতীয় ’এ’ দাবা চ্যাম্পিয়নশিপ। মঙ্গলবার জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের তৃতীয় তলাস্থ দাবা কক্ষে বাংলাদেশ যুব মহিলা লিগের সেন্ট্রাল কমিটির সদস্য মিসেস দোলা হাসান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

    বিশেষ অতিথি ছিলেন ওমিকন গ্রুপের চেয়ারম্যান প্রকৌশলী মেহেদী হাসান। টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান কেএম শহিদউল্যার সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন দাবা ফেডারেশনের সহ সভাপতি গাজী সাইফুল তারেক ও সাধারণ সম্পাদক সৈয়দ শাহাব উদ্দিন শামীম।

    বাংলাদেশ দাবা ফেডারেশনের যুগ্ম-সম্পাদক মনিরুজ্জামান পলাশ, এ্যালিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির ব্যবস্থাপনা পরিচালক মাহমুদা হক চৌধুরী মলি ও চ্যাম্পিয়নশিপের প্রধান বিচারক মোঃ হারুন অর রশিদ এ সময় উপস্থিত ছিলেন।

    রাউন্ড-রবিন লিগ পদ্ধতিতে এবারের ওমিকন জাতীয় ’এ’ দাবায় ১৪ জন খেলোয়াড় অংশ নিচ্ছেন। এবারের ওমিকন জাতীয় এ দাবায় বিজয়ীদের নগদ দুই লাখ টাকা অর্থ পুরস্কার দেয়া হবে। যার মধ্যে চ্যাম্পিয়ন ৬০ হাজার টাকা, রানার-আপ ৪০ হাজার টাকা, তৃতীয় ২৫ হাজার টাকা এবং চতুর্থ হতে অষ্টম স্থান পর্যন্ত প্রতিটি পনেরো হাজার টাকা করে অর্থ পুরস্কার থাকবে।

    আজ প্রথম রাউন্ডের খেলায় গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান, ফিদে মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান ফাহাদ ও ক্যান্ডিডেট মাস্টার চঞ্চল কুমার ঘোষ জয় পেয়ে শুভ সূচনা করেছেন। জিয়া ফিদে মাস্টার সৈয়দ মাহফুজুর রহমানকে এবং ফাহাদ মোঃ শরীফ হোসেনকে পরাজিত করেন। জিয়া সাদা ঘুঁটি নিয়ে খেলে ৪২ চালের মাথায় এবং ফাহাদ সাদা ঘুঁটি নিয়ে রুই-লোপেজ ওপেনিং পদ্ধতিতে খেলে ৪৮ চালের মাথায় জয়ী হন। চঞ্চল কালো ঘুঁটি নিয়ে খেলে পার্ক ডিফেন্স অবলম্বন করে খেলে লিজার বিরুদ্ধে ৬৫ চালে জয়ী হন।

    গতবারের চ্যাম্পিয়ন গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন গতবারের রানার-আপ মোল্লা আব্দুল্লাহ আল রাকিবের সাথে, আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগের সাথে, এস এম স্মরন আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিলের সাথে এবং ফিদে মাস্টার খন্দকার আমিনুল ইসলাম ফিদে মাস্টার সেখ নাসির আহমেদের সাথে ড্র করেন।

    আগামীকাল বুধবার বেলা ৩.০০টা হতে দ্বিতীয় রাউন্ডের খেলা শুরু হবে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা