জাতীয় ব্রিজ চ্যাম্পিয়নশিপ শুরু – BD Sports 24
  • জাতীয় ব্রিজ চ্যাম্পিয়নশিপ শুরু

    March 31st, 2018

    মো. আমীর আলী রানা, বিডিস্পোর্টস২৪ডটকম
    ঢাকা, ৩১ মার্চ ২০১৮ : খন্দকার ফজলে সোবহান জাতীয় পেয়ার ব্রিজ চ্যাম্পিয়নশিপ শুরু হয়েছে। দুইদিনব্যাপী এ আসরে ৭২ খেলোয়াড় প্রতিদ্বন্দ্বিতা করছেন।

    শুক্রবার থেকে জাতীয় ক্রীড়া পরিষদে সিটি ব্যাংক লিমিটেডের পৃষ্ঠপোষকতায় শুরু হওয়া এ চ্যাম্পিয়নশিপের উদ্বোধন করেন সাবেক পররাষ্ট্র সচিব ফারুক সোবহান। অাজ শনিবার সন্ধ্যায় আসর শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে।

    ঘরোয়া ক্রীড়াঙ্গনের ব্রিজ এখন আন্তর্জাতিক পর্যায়েও দেশের জন্য সুনাম বয়ে আনছে। বিশেষ করে গত বছর স্পেনে বিশ্বকাপ ব্রিজে লাল-সবুজের দেশ বিশ্বচ্যাম্পিয়ন মার্কিন যুক্তরাষ্ট্রকে হারিয়ে দিয়ে চমক দেখায়। আসন্ন এশিয়ান গেমসেও নিজ যোগ্যতায় এ খেলাটি জায়গা করে নিয়েছে। আগামী আগস্ট থেকে শুরু হতে যাওয়া ইন্দোনেশিয়ায় এশিয়ান গেমসে বাংলাদেশ অংশগ্রহণ করবে।

    আন্তর্জাতিক আসরে নামার আগে খেলোয়াড়রা এখন নিজেদের ঝালিয়ে নিতে জাতীয় চ্যাম্পিয়নশিপে একে অপরের সাথে প্রতিদ্বন্দ্বতা করে নিজেদের শক্তি-সামর্থ যাচাই করার সুযোগ পাচ্ছেন।

    বাংলাদেশ ব্রিজ ফেডারেশনের সভাপতি মুশফিকুর রহমান মোহন বলেন, আমি ফেডারেশনটির দায়িত্ব নেবার পর এটিকে দেশে জনপ্রিয় করে তুলতে ব্যাপক উদ্যোগ নিয়েছে। তারই ধারাবাহিকতায় অনেক প্রতিশ্রুতিশীল ও মেধাবী খেলোয়াড় বের হয়ে এসেছে। তারা এখন আন্তর্জাতিক ব্রিজেও দাপটের সাথে খেলছেন। এছাড়া ব্রিজে আগের চেয়ে অনেক সুযোগ সুবিধা বৃদ্ধি পেয়েছে। খেলাটির জন্য স্পন্সর প্রতিষ্ঠানও পাওয়া যাচ্ছে।

    এদিকে বাংলাদেশ ব্রিজ ফেডারেশনের সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস জানান, ব্রিজ হল মেধার খেলা। সারা বিশ্বে এটা ব্যাপক জনপ্রিয়। কিন্ত আমাদের দেশে তাস বলতেই সাধারণ মানুষ ধারণা করে এর সাথে জুয়ার সম্পর্ক রয়েছে। আসলে বিয়ষটি মোটেও তা নয়। অামাদের অনেক প্রতিভাবান খেলোয়াড় রয়েছেন যারা এখন আন্তর্জাতিক পর্যায়ে দেশের জন্য সুনাম বয়ে আনছেন।

    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা