জাতীয় মহিলা দলের স্পন্সর ঢাকা ব্যাংক – BD Sports 24
  • জাতীয় মহিলা দলের স্পন্সর ঢাকা ব্যাংক

    November 20th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২০ নভেম্বর: জাতীয় মহিলা ফুটবল দলের উন্নয়নে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে স্বনামধন্য বেসরকারি অর্থলগ্নিকারী প্রতিষ্ঠান ঢাকা ব্যাংক। জাতীয় মহিলা ফুটবল দল, অনূর্ধ্ব-১৫, ১৬, ১৮ বয়সভিত্তিক জাতীয় মহিলা ফুটবল দলের উন্নয়নে বাফুফেকে সহায়তা করে যাবে ঢাকা ব্যাংক।

    আজ দুপুরে বাফুফে ভবনের কনফারেন্স রুমে বাফুফে ও ঢাকা ব্যাংকের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তি অনুযায়ী আগামী ৬ বছর জাতীয় মহিলা ফুটবল দলের উন্নয়নে পৃষ্ঠপোষকতা দিয়ে যাবে ঢাকা ব্যাংক। বাফুফে’র পক্ষে সভাপতি কাজী মো: সালাউদ্দিন এবং ঢাকা ব্যাংকের পক্ষে চেয়ারম্যান রেশাদুর রহমান ‍চুক্তিতে স্বাক্ষর করেন।

    ঢাকা ব্যাংকের চেয়ারম্যান রেশাদুর রহমান বলেন, নারী ফুটবল দল ভালো ফলাফলের মাধ্যমে আমাদের দেশের জন্য যে সম্মান  বয়ে এনেছে তাতে আমি গর্বিত। মেয়েরা আরও এগিয়ে যাবে এটাই আমার প্রত্যাশা। ঢাকা ব্যাংক বিগত দিনেও খেলাধুলার সঙ্গে ছিলো, ভবিষ্যতেও থাকবে।

    বাফুফে সভাপতি কাজী মো: সালাউদ্দিন বলেন, নারী ফুটবল দলকে সহায়তা করার ব্যাপারে ঢাকা ব্যাংকের কাছে প্রস্তাব দেয়ার সঙ্গে সঙ্গে তারা রাজি হয়ে যান। এ জন্য ঢাকা ব্যাংক কর্তৃপক্ষের কাছে আমি কৃতজ্ঞ। নারী ফুটবল দল শুধু বাফুফের নয়, পুরো জাতির। নারী ফুটবল উন্নয়নে ঢাকা ব্যাংক-বাফুফে একসঙ্গে কাজ করছে। উনারা যে উদ্দেশ্য নিয়ে এগিয়ে এসেছেন, মেয়েরা এবং বাফুফে তা বাস্তবায়নে কাজ করে যাবে।

    তিনি বলেন, মেয়েদের বয়স এখন ১৫/১৬ বছর। নিবিড় অনুশীলনের ফলে তা টেকনিক্যালি অনেকদূর এগিয়েছে। কিন্তু বয়স কম হওয়ার কারণে তারা ফিজিক্যালি বেশ পিছিয়ে। আগামী ৩/৪ বছরের মধ্যে তারা ফিজিক্যালি বেশ উন্নতি করবে। তখন মাঠে তাদের পারফরম্যান্সেও ব্যাপক প্রভাব পড়বে।

    তিনি আরও বলের, চুক্তি অনুযায়ী বাফুফের আবাসিক ক্যাম্পে থাকা ৪৫ জন নারী ফুটবলার আগামী জানুয়ারি থেকে ক্যাটাগরি অনুযায়ী মাসিক বেতন পাবেন। তাদের পড়ালেখায় সহায়তার জন ইতোমধ্যে তিনজন শিক্ষক দেয়া হয়েছে। এছাড়া ক্যাম্পে থাকা ফুটবলারদের উন্নতমানের খাবার যোগানও দেবে ঢাকা ব্যাংক।

    বাফুফে মহিলা ফুটবল লিগ কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরন, ঢাকা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সৈয়দ মাহবুবুর মাহবুবুর রহমান, পরিচালক আলতাফ হোসেন সরকার, প্রাক্তন চেয়ারম্যান এটিএম হায়াতুজ্জামান খান, বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ এবং বেশ ক’জন নারী ফুটবলার এ সময় উপস্থিত ছিলেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা