জাতীয় মহিলা বেসবল রোববার শুরু – BD Sports 24
  • জাতীয় মহিলা বেসবল রোববার শুরু

    April 4th, 2019

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৪ এপ্রিল: আগামি ৭ এপ্রিল রোববার থেকে শুরু হতে যাচ্ছে ‘মার্সেল তৃতীয় জাতীয় মহিলা বেসবল টুর্নামেন্ট-২০১৯।’ ঢাকার ধানমন্ডি সুলতানা কামাল মহিলা ক্রীড়া কমপ্লেক্স মাঠে তিনদিনব্যাপী এই প্রতিযোগিতা চলবে মঙ্গলবার পর্যন্ত।

    প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ বৃহস্পতিবার বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের ডাচ-বাংলা ব্যাংক অডিটোরিয়ামে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ বেসবল-সফটবল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লিটন ও টুর্নামেন্ট কমিটির সেক্রেটারি আজম আলী খানসহ অন্যান্যরা।

    সংবাদ সম্মেলনে জানানো হয় এবারের এই প্রতিযোগিতায় ৮টি দল অংশ নিবে।

    আটটি দলকে দুই গ্রুপে ভাগ করে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। সেখান থেকে চারটি দল সেমিফাইনালে উঠবে। প্রতিযোগিতার চ্যাম্পিয়ন দল ট্রফি, মেডেল ও ২০ হাজার টাকা। রানার্স-আপ দল ট্রফি, মেডেল ও ১০ হাজার টাকা পাবে। এ ছাড়া চ্যাম্পিয়ন-রানার্স-আপ উভয় দলের খেলোয়াড়দের ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে। পাশাপাশি সেরা খেলোয়াড়কেও পুরস্কৃত করবে ওয়ালটন গ্রুপ।

    সংবাদ সম্মেলনে এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘আমরা বেসবলের সঙ্গে শুরু থেকেই ছিলাম। মেয়েদের বেসবলের সঙ্গেও আছি। তারই ধারাবাহিকতায় তৃতীয়বারের মতো মেয়েদের জাতীয় টুর্নামেন্টের সঙ্গে সম্পৃক্ত হয়েছি। এবার অবশ্য মার্সেল এর ব্যানারে। ওয়ালটন গ্রুপ নারীর ক্ষমতায়নে বিশ্বাসী। ক্রিকেটের আদলের খেলা বেসবলে নারীরাও এগিয়ে আসুক। তারাও নিজেদের প্রতিভা মেলে ধরুক। সামনে এগিয়ে যাক। তরুণ প্রজন্মকে খেলাধুলার মাধ্যমে শারীর ও মনে সুস্থ্য-সবলভাবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছে ওয়ালটন। আশা করব মেয়েদের ক্রিকেটের মতো মেয়েদের বেসবলও এক সময় সাফল্য অর্জন করবে। জনপ্রিয়তা পাবে। আমি এই টুর্নামেন্টের সর্বাঙ্গিন সাফল্য কামনা করছি।’

    সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লিটন বলেন, ‘ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় প্রথম ও দ্বিতীয় জাতীয় মহিলা বেসবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে। এবারও তারা আমাদের সঙ্গে যুক্ত হয়েছে। সে জন্য ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ জানাই। ওয়ালটন গ্রুপ আমাদের ভালো স্পন্সর। আশা করব ভবিষ্যতেও তারা আমাদের পাশে থাকবে।’

    অংশগ্রহণকারী দলগুলো হল: বাংলাদেশ আনসার, বাংলাদেশ পুলিশ, নবাগত বিজেএমসি, ঢাকা জেলা, এসকেএসপি, ইউএসসিডি গাজীপুর, কমিউনিটি স্পোর্টস ক্লাব ঢাকা ও সোলায়মান এসসি ঢাকা।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা