জাতীয় মহিলা রাগবি ২৮ জানুয়ারি শুরু – BD Sports 24
  • জাতীয় মহিলা রাগবি ২৮ জানুয়ারি শুরু

    January 19th, 2020

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৯ জানুয়ারি: আগামি ২৮ জানুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে ‘মার্সেল এয়ারকন্ডিশনার চতুর্থ জাতীয় মহিলা রাগবি প্রতিযোগিতা-২০২০’। রাজধানীর সুলতানা কামাল মহিলা ক্রীড়া কমপ্লেক্সে তিনদিনব্যাপী এই প্রতিযোগিতা চলবে ৩০ জানুয়ারি পর্যন্ত। যেখানে ১৬টি দল অংশ নিবে।

     

    প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ রোববার বিকেলে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক ( গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ রাগবি ফেডারেশন ইউনিয়নের সাধারণ সম্পাদক মৌসুম আলী, টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান তারেক মসলিস খানসহ অন্যান্যরা।

     

    সংবাদ সম্মেলনে জানানো হয় তিনদিনব্যাপী এই প্রতিযোগিতায় ১৬টি দল অংশ নিবে। ১৬টি দলকে চারটি গ্রুপে ভাগ করে গ্রুপ পর্বের খেলা অনুষ্ঠিত হবে। চার গ্রুপ থেকে চারটি দল সেমিফাইনালে উঠবে। দুটি দল খেলবে ফাইনাল। চ্যাম্পিয়ন, রানার্স-আপ দলকে ট্রফি ও মেডেল দেওয়া হবে। এ ছাড়া ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দেওয়া হবে। টুর্নামেন্টের সেরা দুজনকেও পুরস্কৃত করবে ওয়ালটন।

    এ ছাড়া টুর্নামেন্টে অংশ নেওয়া দলগুলোকে যাতায়াত খরচ, থাকা-খাওয়া, জার্সি ও একটি করে বল দেওয়া হবে।

    সংবাদ সম্মেলনে এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘রাগবি ফেডারেশনের সঙ্গে আমাদের সম্পর্ক অনেক দিনের। আমরাই প্রথম মহিলা রাগবি প্রতিযোগিতা শুরু করি। সেটার ধারাবাহিকতায় এবার চতুর্থ জাতীয় মহিলা রাগবির সঙ্গে সম্পৃক্ত হয়েছি। আশা করছি এবার দলসংখ্যা আরো বাড়বে। কারণ, রাগবি এগিয়ে যাচ্ছে। আমরা চাই রাগবি আরো ছড়িয়ে পড়ুক। মেয়েরা আরো বেশি রাগবিতে সম্পৃক্ত হোক। অন্যান্য দেশে বিচ রাগবি অনেক জনপ্রিয়। সবকিছু ঠিকঠাক থাকলে আমরা জুলাই এর পরে প্রথম বিচ রাগবি প্রতিযোগিতার আয়োজন করব।

     

    ওয়ালটন গ্রুপের প্রশংসা করে মৌসুম আলী বলেন, ‘ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় আমরা প্রথম মহিলা রাগবি শুরু করি। শুরুতে দলসংখ্যা কম থাকলেও আস্তে আস্তে বাড়ছে। গেল বছর ১২টি দল নিয়ে আয়োজন করেছিলাম জাতীয় মহিলা রাগবি। এবার দলসংখ্যা ১৬ ছাড়িয়ে যাবে বলে আশা করছি। সুলতানা কামাল মহিলা ক্রীড়া কমপ্লেক্সে এবারের এই প্রতিযোগিতা হবে। ধন্যবাদ জানাবো ওয়ালটন গ্রুপকে। তারা নিয়মিত আমাদের পাশে থাকায়। শুধু আমাদের কেন? তারা দেশের সব ধরনের খেলাধুলারই পাশে আছে নিয়মিত। তাদের পৃষ্ঠপোষকতায় ক্রীড়াঙ্গন এগিয়ে যাচ্ছে।’

     

    অংশগ্রহণকারী দলগুলো হলো: ঢাকা জেলা, নারায়ণগঞ্জ জেলা, চাদঁপুর জেলা, হবিগঞ্জ জেলা, নড়াইল জেলা, জয়পুরহাট জেলা, রংপুর জেলা, ঠাকুরগাঁও জেলা, জামালপুর জেলা, কিশোরগঞ্জ জেলা, কক্সবাজার জেলা, রাজশাহী জেলা এবং দিনাজপুর জেলা।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা