জাতীয় স্কুল হকিতে রংপুরের কেরামতিয়া হাইস্কুল চ্যাম্পিয়ন – BD Sports 24
  • জাতীয় স্কুল হকিতে রংপুরের কেরামতিয়া হাইস্কুল চ্যাম্পিয়ন

    March 15th, 2020

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৫ মার্চ: বঙ্গবন্ধু ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক জাতীয় স্কুল হকি ২০২০ এর নতুন চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে রংপুরের কেরামতিয়া হাই স্কুল। আজ মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে ফাইনালে রংপুরের কেরামতিয়া হাইস্কুল ২-০ গোলে ঢাকার আরমানিটোল স্কুলকে পরাজিত করে শিরোপা জয়ের আনন্দে মেতে ওঠে।

     

    কেরামতিয়া হাইস্কুলের মোহাম্মদ বিশাল ৩ মিনিটে এবং রেজাউল ইসলাম ৫৪ মিনিটে গোল দু’টি করেন। ফাইনালে কেরামতিয়া স্কুলের বিপক্ষে একাধিকবার সুযোগ পেয়েও প্রতিরোধ গড়তে পারেনি ২০০৩ ও ২০১২ আসরের চ্যাম্পিয়ন আরমানিটোলা স্কুল।।

     

    ফাইনাল খেলা শেষে প্রধাণ অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন শিক্ষামন্ত্রী ডা: দিপু মনি এমপি। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল এমপি, বাংলাদেশ হকি ফেডারেশনের মাননীয় সভাপতি এয়ার চিফ মার্শাল মাশিহুজ্জামান সেরনিয়াবাত বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি এবং পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক জনাব সৈয়দ ওয়াসেক মোহাম্মদ আলী।

     

    স্কুল হকি কমিটির চেয়ারম্যান ড: মাহফুজুর রহমান ও স্কুল হকি কমিটির সাধারণ সম্পাদক ও বাহফের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফসহ ফেডারেশনের নির্বাহী কমিটির কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

     

    টুর্ণামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন রানার্সআপ আরমানিটোলা হাইস্কুলের গোলরক্ষক সুরাজ দাস। সর্বোচ্চ গোলদাতা হয়েছেন রাজশাহীর শহীদ মামুন মাহমুদ পুলিশ লাইন্স স্কুলের খেলোয়ার জাহিদ হোসেন (৮ গোল) ও সেরা গোলরক্ষক হয়েছেন চ্যাম্পিয়ন রংপুরের কেরামতিয়া হাইস্কুলের গোলরক্ষক মুহতাসিন মাহমুদ। এছাড়াও ঢাকার বাইরের ৯টি ভেন্যুর সমন্বয়কদের পুরস্কৃত করা হয় ।

     

    উল্লেখ্য এ বছরের ২৫ জানুয়ারি থেকে ৮০টি শিক্ষা প্রতিষ্ঠান নিয়ে দেশব্যাপী ৯টি ভেন্যুতে শুরু হয় বঙ্গবন্ধু ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক জাতীয় স্কুল হকি। প্রতিটি ভেণ্যু থেকে সেরা দুটি করে দল নিয়ে মোট ১৮টি স্কুল নিয়ে ঢাকায় শুরু হয় চুড়ান্ত পর্ব। সেখান থেকে সেরা ৬টি দল নিয়ে আয়োজিত হয় চুড়ান্ত রাউন্ডের দ্বিতীয় পর্ব।

     

    আর ৬ দল থেকে নির্ধারিত হয় শেষ চার। সেমিফাইনালে দিনাজপুরের সরকারি জুবিলি স্কুলকে ২-০ গোলে হারিয়ে রংপুরের কেরামতিয়া হাই স্কুল ও রাজশাহীর শহীদ মামুন মাহমুদ পুলিশ লাইন্স স্কুলকে ১-০ গোলে হারিয়ে ঢাকার আরমানিটোলা হাইস্কুল ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...