জিততে জিততে বাংলাদেশের জেতা হলো না – BD Sports 24
  • জিততে জিততে বাংলাদেশের জেতা হলো না

    October 15th, 2019

    স্পোর্টস ডেস্ক
    বিডিস্পোর্টস২৪.কম
    কলকাতা : ১৫ অক্টোবর ২০১৯

    চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের সাথে জিততে জিততে শেষ পর্যন্ত জয় নিয়ে আর ফেরা হলো না। শেষতক ড্র নিয়েই বাংলাদেশকে মাঠ ছাড়তে হলো। আজ মঙ্গলবার কলকাতার সল্টলেকে যুব ভারতীয় স্টেডিয়ামে কাতার বিশ্বকাপ বাছাইপর্বের এ ম্যাচটি ১-১ গোলে ড্র হয়।

    অথচ এ ম্যাচে বাংলাদেশের জয়ের সম্ভাবনাই বেশি ছিল। ম্যাচের ৮৮ মিনিট পর্যন্ত এক গোলের লিড নিয়েও মাত্র ২ মিনিটের জন্য জয়টি হাতছাড়া হয়ে যায়।

    ম্যাচের ৪১ মিনিটে অধিনায়ক জামাল ভূঁইয়ার দুর্দান্ত এক ফ্রি কিক থেকে বক্সের মধ্যে বল পেয়ে দর্শনীয় এক হেডে সাদউদ্দিনের গোল ১-০ বাংলাদেশ এগিয়ে যায়।

    কিন্ত ম্যাচের অন্তিম মুহূর্তে ৮৮ মিনিটে ফার্নান্দেজের কর্নার থেকে আদিল খানের হেডে ভারত ম্যাচটিকে ১-১ সমতায় ফিরিয়ে আনে।

    অথচ আজ ভারতের বিরুদ্ধে জিততে পারলে ১৬ বছর পর আনন্দ করা যেত। উল্লেখ্য ২০০৩ সালে ঢাকায় অনুষ্ঠিত সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালের পর আর ভারতের বিপক্ষে বাংলাদেশ জিততে পারেনি।

    দক্ষিণ এশিয়ার দুই চিরপ্রতিদ্বন্দ্বী দলের শক্তি একসময় কাছাকাছি থাকলেও গত কয়েক বছরে ভারত অনেক এগিয়ে গেছে।সেই তুলনায় বাংলাদেশ খুব একটা এগুতে পারেনি। তবে জেমি ডে কোচ হওয়ার পর থেকে আবারও লড়াকু বাংলাদেশকে দেখা যাচ্ছে।

    বিডিস্পোর্টস২৪.কম/এমএ


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা