জিমনাসিয়ার কোচের দায়িত্ব ছাড়লেন ম্যারাডোনা – BD Sports 24
  • জিমনাসিয়ার কোচের দায়িত্ব ছাড়লেন ম্যারাডোনা

    November 20th, 2019

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    বুয়েন্স আয়ার্স, ২০ নভেম্বর: আর্জেন্টিনার সুপারলিগার দল জিমনাসিয়ার কোচের দায়িত্ব ছেড়ে দিয়েছেন দিয়েগো ম্যারাডোনা। তিন মাসেরও কম সময় ক্লাবটির দায়িত্বে ছিলেন আর্জেন্টাইন এই সুপারস্টার। ক্লাব সূত্র আজ এই তথ্য নিশ্চিত করেছে।

    ক্লাব সভাপতি গ্যাব্রিয়েল পেলেগ্রিনো স্থানীয় গণমাধ্যমে বলেছেন, ‘ম্যারাডোনা আর জিমনাসিয়ান কোচের দায়িত্বে নেই। ম্যারাডোনা জানিয়েছেন তিনি এখানে এসেছিলেন সবকিছুকে জোড়া লাগাতে, বিভক্তি করতে নয়।’

    সেপ্টেম্বরের শুরুতে জিমনাসিয়ার কোচ হিসেবে দায়িত্ব নিয়েছিলেন ৫৯ বছর বয়সী আর্জেন্টিনার সাবেক এই অধিনায়ক। ঐ সময় ২৪ ক্লাবের সুপারলিগায় জিমনাসিয়ার অবস্থান ছিল তলানিতে। দীর্ঘদিনে দেশের বাইরে বিভিন্ন ক্লাবে কোচের দায়িত্ব পালনের পর পেলেগ্রিনোর অনুরোধেই আর্জেন্টাইন ফুটবলে ফিরে এসেছিলেন ম্যারাডোনা। তবে তার অধীনে লা প্লাটার ক্লাবটি খুব একটা বেশিদূর এগুতে পারেনি।

     

    ম্যারাডোনার কোচিংয়ে আট ম্যাচে মাত্র তিনটিতে জয়ী হয়েছিল জিমসাসিয়া। আর জয়ী ম্যাচগুলোর সবগুলোই ঘরের বাইরে। পাঁচটি পরাজয়ের মধ্যে চারটিই ছিল ঘরের মাটিতে। গত সপ্তাহে সর্বশেষ তলানির থেকে দ্বিতীয় স্থানে থাকা আলডোসিভির বিপক্ষে ৩-০ গোলে জয়ী হয়ে ২২তম স্থানে উন্নীত হয় জিমনাসিয়া।

    জুনে মাত্র নয় মাসের দায়িত্ব শেষে শারীরিক অসুস্থতার অযুহাতে মেক্সিকান দ্বিতীয় বিভাগের ক্লাব ডোরাডোসের দায়িত্ব ছেড়েছিলেন ম্যারাডোনা। বার্সেলোনা ও নাপোলির সাবেক এই ফরোয়ার্ডের নেতৃত্বে আর্জেন্টিনা ১৯৮৬ সালে বিশ্বকাপের শিরোপা ঘরে তুলেছিল। চার বছর পর বিশ্বকাপের ফাইনালে পশ্চিম জার্মানির কাছে পরাজিত ম্যাচটিতেও তিনি আর্জেন্টিনার নেতৃত্বে ছিলেন। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা