জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করলো পাকিস্তান – BD Sports 24
  • জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করলো পাকিস্তান

    July 22nd, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    বুলাওয়ে, ২২ জুলাই: ৫ ম্যাচ ওয়ানডে সিরিজে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করেছে সফরকারী পাকিস্তান। আজ পঞ্চম ওয়ানডেতে পাকিস্তান জিম্বাবুয়েকে ১৩১ রানে পরাজিত করেছে। ফলে ৫ ম্যাচ ওয়ানডে সিরিজের সবকটিতে জিতে ৫-০তে সিরিজ জয় করেছে পাকিস্তান।

    পাকিস্তান প্রথম ওয়ানডেতে ২০১ রানে জিম্বাবুয়ে পরাজিত করে। এরপর দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডেতে ৯ উইকেটে এবং চতুর্থ ওয়ানডেতে ২৪৪ রানের বিশাল ব্যবধানে জিম্বাবুয়েকে পরাজিত করেছিল।

    পাকিস্তানের দেয়া ৩৬৫ রানে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ের ইনিংস ৪ উইকেটে ২৩৩ রানের বেশি এগুতে না পারায় ১৩১ রানে জিতে যায় পাকিস্তান।

    জিম্বাবুয়ের পক্ষে সর্বোচ্চ ৪৭ রান করেন মারে। এছাড়া পিটার মুর অপ. ৪৪, মাসাকাদজা ৩৪, কামুখকামওয়া ৩৪, মাসভাওরি ৩৯ রান করে আউট হন এবং চিগুম্বুরা ২৫ রানে অপরাজিত থাকেন।

    পাকিস্তানের হাসান আলী ও মোহাম্মদ নওয়াজ দুটি করে উইকেট নেন।

    এর আগে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ওপেনার ইমাম-উল-হক ও মিডল অর্ডার ব্যাটসম্যান বাবর আজমের শতরানের সুবাদে পঞ্চম ওয়ানডেতে জিম্বাবুয়ের বিপক্ষে ৪ উইকেটে ৩৬৪ রানের বড় সংগ্রহ গড়ে পাকিস্তান।

    ইমাম-উল-হক ১০৫ বলে ৮টি চার ও একটি ছক্কার সাহায্যে ১১০ রান করে আউট হন। এটি তার ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি। ওয়ানডাউনে নামা বাবর আজম ৭৬ বলে ৯টি চার ও দুটি ছক্কার সাহায্যে ১০৬ রানে অপরাজিত থাকেন। এদিন অষ্টম শতরানের দেখা পান তিনি।

    এছাড়া অপর ওপেনার ফখর জামানের ব্যাট থেকে আসে ৮৫ রান। ১০টি চার ও একটি ছক্কা হাঁকান ফখর জামান। এদিন ষষ্ঠ ওয়ানডে অর্ধশতকের দেখা পান তিনি। শোয়েব মালিক ১৮, আসিফ আলী ১৮ রান করে আউট হন। অধিনায়ক সরফরাজ আহমেদ ৬ রানে অপরাজিত থাকেন।

    ম্যাচসেরা হন পাকিস্তানের বাবর আজম। আর সিরিজ সেরার পুরস্কার পেয়েছেন পাকিস্তানের ওপেনার ফখর জামান।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা