জিম্বাবুয়ের বিপক্ষে ৫ উইকেটের সহজ জয় আফগানদের – BD Sports 24
  • জিম্বাবুয়ের বিপক্ষে ৫ উইকেটের সহজ জয় আফগানদের

    February 5th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    শারজাহ, ৫ ফেব্রুয়ারি: জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচ টি-২০ সিরিজের প্রথমটিতে ৫ উইকেটের সহজ জয় পেয়েছে আফগানিস্তান। এর ফলে সিরিজে ১-০তে এগিয়ে গেলো আফগানরা।

    আজ শারজাহতে অনুষ্ঠিত প্রথম টি-২০ ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে আফগান বোলারদের দাপটে ৯ উইকেটে ১২০ রানের বেশি এগুতে পারেনি জিম্বাবুয়ে। জিম্বাবুয়ের সর্বোচ্চ ৩৪ রান করেন সলোমন মির। এছাড়া মাসাকাদজা ১৮ রানে আউট হন। ম্যালকম ওয়েলার ২৭ রানে অপরাজিত থাকেন। এই তিনজন ছাড়া জিম্বাবুয়ের আর কোনো ব্যাটসম্যান দুই অংকের ঘরে পৌঁছাতে পারেননি।

    আফগান বোলারদের মধ্যে রশিদ খান একাই শিকার করেন তিন উইকেট। এছাড়া শরফুদ্দিন আশরাফ দুটি এবং আফতাব আলমম, গুলবদিন নায়েব ও মো: নবী একটি করে উইকেট নেন।

    ১২১ রানে জয়ের লক্ষ্যে খেলতে নেমে ৩২ বল বাকি থাকতেই ৫ উইকেটে ১২১ রান স্কোরবোর্ডে জমা করলে ৫ উইকেটে জিতে যায় আফগানিস্তান। আফগানিস্তানের অভিজ্ঞ ক্রিকেটার মো: নবী ২৭ বলে ৪ বাউন্ডারি ও তিন ছক্কায় ৪০ রানে অপরাজিত থাকেন। এছাড়া মোহাম্মদ শাহজাদ ১১ বলে ২০, শরফুদ্দিন আশরাফ ১৮, শফিকুল্লাহ অপ: ১৪ ও অধিনায়ক আজগর স্ট্যানিকজাই ১১ রান করে আউট হন।

    জিম্বাবুয়ের বোলারদের মধ্যে মুজারাবানি দুটি এবং জারভিস, চাতারা ও রায়ান বুরি একটি করে উইকেট নেন।

    ম্যাচসেরার পুরস্কার পান মো: নবী।

    আগামীকাল মঙ্গলবার একই ভেন্যুতে দ্বিতীয় টি-২০তে মুখোমুখি হবে আফগানিস্তান ও জিম্বাবুয়ে। বাংলাদেশ সময় রাত ৯-০০টায় শুরু হবে খেলাটি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা