জিম্বাবুয়ে-স্কটল্যান্ড শ্বাসরুদ্ধকর ম্যাচ টাই – BD Sports 24
  • জিম্বাবুয়ে-স্কটল্যান্ড শ্বাসরুদ্ধকর ম্যাচ টাই

    March 12th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    বুলাওয়ে, ১২ মার্চ: বিশ্বকাপ বাছাইপর্বের গ্রুপ ‘বি’র নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয় জিম্বাবুয়ে-স্কটল্যান্ড। দুই দলই প্রথম তিন খেলায় জয় পেয়ে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে সুপার সিক্স নিশ্চিত করেছিল। আজ গ্রুপ ‘বি’র শ্রেষ্ঠত্বের লড়াইয়ের শ্বাসরুদ্ধকর  ম্যাচটি টাই হয়। ফলে ৪ খেলায় দুই দলেরই পয়েন্ট সমান। তবে নিট রান রেটে এগিয়ে থাকায় জিম্বাবুয়ে গ্রুপ ‘বি’র শীর্ষস্থান দখল করে।

    টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে দুই স্কটিশ ডানহাতি পেসার সাফইয়ান শরীফ এবং ডানহাতি স্পিনার মাইকেল লিস্কের মারাত্মক বোলিংয়ে ৪৬.৪ ওভারে ২১০ রানে গুটিয়ে যায় জিম্বাবুয়ের ইনিংস।

    সর্বোচ্চ ৫৭ রান করেন আরভিন। এছাড়া ব্রেন্ডন টেলর ৪৪, সলোমন মির ৩৫, জুওয়াও ১৮ ও হ্যামিলটন মাসাকাদজা ১৬ রান করতে সক্ষম হন।

    স্কটিশ পেসার সাফইয়ান শরীফ ৩৩ রান খরচায় একাই শিকার করেন ৫ উইকেট। তার বোলিং বিশ্লেষণ: ৮.৪-১-৩৩-৫। অপর বোলার মাইকেল লিস্ক শিকার করেন ৩৭ রানের বিনিময়ে ৪ উইকেট।

    ২১১ রানে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ের বোলারদের মিলিত আঘাতে ৪৯.১ ওভারে ২১০ রানে গুটিয়ে যায় স্কটল্যান্ডের ইনিংস। ফলে ম্যাচটি টাই হয়। জিম্বাবুয়ের অধিনায়ক গ্রায়েম ক্রেমার যে ছয়জন বোলার ব্যবহার করেন তাদের প্রত্যেকেই উইকেট শিকার করেন। এর মধ্যে সিসরো ও অধিনায়ক গ্রায়েম ক্রেমার দুটি করে এবং মুজারাবানি, চাতারা, শেন উইরিয়ামস ও সিকান্দার রাজা একটি করে উইকেট নেন।

    স্কটল্যান্ডের ব্যারিংটন ৪৭, অধিনায়ক কোয়েটজার ৩৯, মানসে ২৯, লিস্ক অপ: ২৮ রান করেন।

    ম্যাচসেরা হন স্কটল্যান্ডের হয়ে ৫ উইকেট নেয়া সাফইয়ান শরীফ।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা