জিয়ারুল ও ফাতেমার হাত ধরে আরও দু’টি স্বর্ণ জয় – BD Sports 24
  • জিয়ারুল ও ফাতেমার হাত ধরে আরও দু’টি স্বর্ণ জয়

    December 7th, 2019

    নেপাল থেকে বিশেষ প্রতিনিধি

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    কাঠমান্ডু, ৭ ডিসেম্বর: ১৩তম এসএ গেমসের সপ্তম দিনের শুরুতেই বাংলাদেশকে পঞ্চম স্বর্ণপদক এনে দেন নারী ভারোত্তোলন মাবিয়া আক্তার সীমান্ত। এরপর আজ আরেক ভারোত্তোলক জিয়ারুল ইসলাম ও ফেন্সিংয়ে ফাতেমা মুজিবের হাত ধরে আরও দু’টি স্বর্ণপদক জয় করে বাংলাদেশ। এ নিয়ে এবারের আসরে সাতটি স্বর্ণপদক জয় করলো বাংলাদেশ।

     

    এ আসরের গত তিনদিন কোনো স্বর্ণপদক পায়নি বাংলাদেশ। আজ সপ্তম দিনে একের পর এক সুখবর আসছে। দিনের শুরুতে ভারোত্তোলনে মাবিয়া আক্তার সীমান্ত স্বর্ণপদক জয় করে দেশকে পঞ্চম সোনা এনে দেন।

     

    এরপর ছেলেদের ভারোত্তোলনে ৯৬ কেজি ওজন শ্রেণিতে স্ন্যাচে ১২০ কেজি ও ক্লিন অ্যান্ড জার্কে ১৪২ কেজি মিলিয়ে মোট ২৬২ কেজি তুলে স্বর্ণপদক জয় করেন জিয়ারুল ইসলাম।

    বাংলাদেশকে আরেকটি সোনার পদক উপহার দেন ফাতেমা মুজিব। নেপালের চলতি এই গেমসে প্রথমবারের মতো অন্তর্ভুক্ত হয়েছে ফেন্সিং। আর প্রথম আসরেই মেয়েদের স্যাবার এককে সেরা হয়েছেন ফাতেমা।

     

    এর আগে দিপু চাকমা তায়কোয়ান্দোর ২৯ প্লাস বয়স শ্রেণিতে বাংলাদেশকে এনে দিয়েছিলেন প্রথম সোনা। কারাতে থেকে এসেছে সর্বোচ্চ তিনটি সোনা। ছেলেদের ৬০ কেজি কুমিতে আল আমিন, মেয়েদের ৫৫ কেজি কুমিতে মারজান আক্তার প্রিয়া ও ৬১ কেজি কুমিতে সোনা জেতেন হোমায়রা আক্তার খান অন্তরা।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা