জুডোয় ঢাকা বিভাগের জয়জয়কার – BD Sports 24
  • জুডোয় ঢাকা বিভাগের জয়জয়কার

    March 11th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ডটকম

    ঢাকা, ১১ মার্চ ২০১৮: বাংলাদেশ যুব গেমসের জুডো আজ রোববার মিরপুর শহীদ সোহরাওয়ার্দী জাতীয় ইনডোর স্টেডিয়ামে প্রথমদিন ১২টি ওজন শ্রেণিতে (বালক-৬টি,  বালিকা-৬টি) ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, রংপুর ও  ময়মনসিংহ বিভাগের মোট ৭২ জন খেলোয়াড় (৩৬ জন বালক ও ৩৬ জন বালিকা) প্রতিদ্বন্দ্বিতা করেন।

    এরমধ্যে সবচেয়ে বেশি তিনটি স্বর্ণপদক জিতেছে ঢাকা বিভাগ। ঢাকার হয়ে সবগুলো স্বর্ণই জিতেছে বালিকা গ্রুপ। তবে মোট পদকের দিক থেকে এগিয়ে আছে চট্টগ্রাম বিভাগ। তারা স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জসহ মোট ৯টি পদক জিতেছে।

    বালক বিভাগে -৭৩ কেজি ওজন শ্রেণিতে স্বর্ণপদক জিতেছেন রংপুর বিভাগের মধাব মহন্ত। রৌপ্য জিতেছেন রাজশাহীর এহতেশামুল হক। ব্রোঞ্জ জিতেছেন খুলনার মোঃ সাব্বির আলী।

    -৫৭ কেজি ওজন শ্রেণি বালিকা বিভাগে স্বর্ণ জিতেছেন চট্টগ্রামের তাহমিদা তাবাছ্ছুম তমা জেরিন। যথাক্রমে রৌপ্য ও ব্রোঞ্জ জিতেছেন রাজশাহীর মোছাঃ সামিনা খাতুন ও খুলনার ময়ূরী খাতুন।

    বালক বিভাগে -৬৬ কেজি ওজন শ্রেণি বালক বিভাগে স্বর্ণ জিতেছেন রংপুরের মোঃ আবু রায়হান শুভ। রৌপ্য ও ব্রোঞ্জ জিতেছেন যথাক্রমে রাজশাহীর জাহিদ হাসান ও খুলনার সাকিব মাহমুদ দুরন্ত।

    -৫২ কেজি ওজন শ্রেণি বালিকা বিভাগের স্বর্ণপদক নিজের করে নিয়েছেন ঢাকার ইমা সুলতানা শাহিনুর। রৌপ্য ও ব্রোঞ্জ জিতেছেন যথাক্রমে চট্টগ্রামের কমক্লাই এবং রাজশাহীর মনিরা আক্তার ও চট্টগ্রামের মারমা।

    -৬০ কেজি ওজন শ্রেণি বালক বিভাগে স্বর্ণ জিতেছেন রাজশাহীর তন্ময় হোসেন। রৌপ্য গেছে চট্টগ্রামের দিপু দেওয়ানের ঝুলিতে। যৌথভাবে ব্রোঞ্জ জিতেছেন রংপুরের মোঃ সামসুদ্দোহা সৌরভ ও খালেদুন হাসান মিলু। -৪৮ কেজি ওজন শ্রেণি বালিকা বিভাগের স্বর্ণপদক জিতেছেন ঢাকার প্রিয়াংকা আক্তার। রৌপ্য জিতেছেন ঢাকার সালমা আক্তার। যৌথভাবে ব্রোঞ্জ জিতেছেন ময়মনসিংহর আরিফা আক্তার ও চট্টগ্রামের সুইপ্রুমা মারমা।

    -৫৫ কেজি ওজন শ্রেণি বালক বিভাগে স্বর্ণ জিতেছেন চট্টগ্রামের ক্য ক্য মারমা। চট্টগ্রামের শিবলী চাকমা জিতেছেন রৌপ্য। আর যৌথভাবে ব্রোঞ্জ জিতেছেন রংপুরের শাহিন ইসলাম ও রাজশাহীর মোঃ বিপ্লব।

    এছাড়া -৪৪ কেজি ওজন শ্রেণি বালিকা বিভাগের স্বর্ণপদক জিতেছেন ঢাকার পপি খানম। চট্টগ্রামের মা সিং প্রু মারমা জিতেছেন রৌপ্যপদক। রাজশাহীর সামিমা খাতুন ও চট্টগ্রামের হুলাইওয়াই প্রু মারমা যৌথভাবে ব্রোঞ্জ জিতেছেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা