জুভেন্টাস ছাড়লেন মাতুইদি – BD Sports 24
  • জুভেন্টাস ছাড়লেন মাতুইদি

    August 13th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    তুরিন, ১৩ আগস্ট: তিন বছর পর সমঝোতার ভিত্তিতে জুভেন্টাস ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন ফ্রান্সের হয়ে বিশ্বকাপজয়ী মিডফিল্ডার ব্লেইস মাতুইদি। ৩৩ বছর বয়ষী পিএসজি থেকে ২০১৭ সালে তুরিনে যোগ দিয়েছিলেন। তার সাথে জুভেন্টাসের বর্তমান চুক্তির মেয়াদ আরো এক বছর বাকি ছিল।

     

    সূত্রমতে জানা গেছে যুক্তরাষ্ট্রে ডেভিড বেকহ্যামের মেজর লিগ সকার ক্লাব ইন্টার মিয়ামিতে মাতুইদি যোগ দিতে যাচ্ছেন। এক বিবৃতিতে জুভেন্টাসের পক্ষ থেকে বলা হয়েছে, ‘পারস্পরিক সমঝোতার ভিত্তিতেই ব্লেইস মাতুইদিকে জুভেন্টাস বিদায় জানাচ্ছে। আমাদের জার্সি গায়ে সে প্রতিটি ম্যাচেই হৃদয় থেকে লড়াই করে খেলেছে।’

     

    ২০১৮ বিশ্বকাপের ফাইনালে ক্রোয়েশিয়াকে ৪-২ গোলের হারানোর ম্যাচটি ফ্রান্সের হয়ে খেলেছেন মাতুইদি। জুভেন্টাসের হয়ে তিনি তিনটি সিরি-এ ও একটি করে ইতালিয়ান কাপ এবং ইতালিয়ান সুপার কাপের শিরোপা জিতেছেন। এছাড়া পিএসজিতে থাকাকালীন চারটি লিগ ওয়ান শিরোপা জেতার কৃতিত্ব আছে তার। পিএসজিতে খেলার আগে তিনি ফরাসি ক্লাব ট্রোয়েস ও সেইন্ট-এতিয়েনে খেলেছেন।

     

    জুভেন্টাসের হয়ে মাতুইদি ৯৮টি সিরি-এ ম্যাচসহ সব ধরনের প্রতিযোগিতায় ১৩৩টি ম্যাচ খেলেছেন। আর্জেন্টাইন ফরোয়ার্ড পাওলো দিবালার ১৩৪টি ম্যাচে থেকে যা মাত্র একটি ম্যাচ কম। এবারের মৌসুমে জুভেন্টাসের টানা নবম শিরোপা জয়ে মাতুইদির অবদান ছিল।

     

    কিন্তু চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬’র বাঁধা পেরুতে ব্যর্থ হওয়ায় জুভেন্টাস কোচ মরিজিও সারিকে মাত্র এক মৌসুম পরেই বরখাস্ত করে। তার পরিবর্তে দলের নতুন কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক তারকা খেলোয়াড় আন্দ্রে পিরলো।

     

    ইন্সটাগ্রামে মাতুইদি লিখেছেন, ‘জুভেন্টাস পরিবারের সদস্য হতে পারাটা স্বপ্ন সত্যি হবার মতই ঘটনা। বিষয়টা অত্যন্ত সম্মানের। এখানে আমি একটি অসাধারণ প্রতিষ্ঠান ও চমৎকার কিছু সতীর্থ আবিষ্কার করেছি, যারা আমার কাছে অনেক কিছু। সারাজীবন আমি জুভেন্টাসের এক নম্বর সমর্থক হয়ে থাকবো। সব কিছুর জন্য অনেক বড় একটি ধন্যবাদ পেতেই পারে জুভেন্টাস।’ বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...