জুরখানে কুস্তি চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ রানার্সআপ – BD Sports 24
  • জুরখানে কুস্তি চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ রানার্সআপ

    November 1st, 2017

    ক্রীড়া প্রতিবেদক 
    বিডিস্পোর্টস২৪.কম :
    প্রথম জুরখানে কুস্তি পালোয়ানি চ্যাম্পিয়নশিপের সাফ রিজিওনাল চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ ২টি স্বর্ণসহ মোট ৯টি পদক জয় করে রানার্সআপ হয়েছে।

    শরৎ চন্দ্র ব্যক্তিগত কাবাডে ইভেন্টে আট দেশের খেলোয়াড়কে হারিয়ে স্বর্ণ পদক জয় করেন। প্রথম হওয়ার জন্য তিনি ১০০ ডলার প্রাইজমানি পেয়েছেন। এদিকে সিরাজুল ইসলাম ব্যক্তিগত ইভেন্টে মাইনাস ৭০ কেজি ওজন শ্রেণীতে পাচঁ দেশের খেলোয়াড়কে হারিয়ে স্বর্ণ জয় করেন। তিনিও প্রাইজমানি পেয়েছেন ১০০ডলার। অপরদিকে দলীয় ডিসপ্লে ইভেন্টে আফগানিস্তানের কাছে পরাজিত হয়ে বাংলাদেশ রৌপ্য পদক লাভ করে।

    কুস্তি ইভেন্টে মাইনাস ৬০ কেজি ওজন শ্রেণীতে ভারতকে হারিয়ে এবং আফগানিস্তানের কাছে হেরে রঞ্জু আহমেদ রৌপ্য পদক লাভ করেন। জুরখানে ডিসিপ্লিনে সিরাজুল ইসলাম ও রঞ্জু আহমেদ দুজনই রৌপ্য পদক জয় করেন।

    তবে মাইনাস ৯০ কেজি ওজন শ্রেণীতে মিজানুর রহমান ব্রোঞ্জ, হেভী মিলবাজি ইভেন্টে মগনু মারমা ব্রোঞ্জ, মিলবাজি ইভেন্টে দিপু চন্দ্র ব্রোঞ্জ পান।

    উল্লেখ্য প্রথম জুরখানে কুস্তি পালোয়ানি চ্যাম্পিয়নশিপে বাংলাদেশসহ স্বাগতিক নেপাল, পাকিস্তান, ভুটান, শ্রীলঙ্কা, আফগানিস্তান, মালদ্বীপ ও ভারত প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। চ্যাম্পিয়নশিপে ৯সদস্যের বাংলাদেশ দল অংশগ্রহণ করেছিল। এ আসরে আফগানিস্তান চ্যাম্পিয়ন, স্বাগতিক নেপাল তৃতীয় এবং শ্রীলঙ্কা চতুর্থ হয়েছে।

    গত ১৩ ও ১৪ অক্টোবর দুইদিনব্যাপী এ চ্যাম্পিয়নশিপ নেপালের রাজধানী কাঠমন্ডুতে অনুষ্ঠিত হয়। বাংলাদেশ কুস্তি ফেডারেশন সূত্রে জানা গেছে এ তথ্য।
    বিডিস্পোর্টস২৪.কম/এসটি

     


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮