জুয়াড়িদের কালো থাবা রাশিয়ার বিশ্বকাপে – BD Sports 24
  • জুয়াড়িদের কালো থাবা রাশিয়ার বিশ্বকাপে

    March 5th, 2018

    ক্রীড়া ডেস্ক, বিডিস্পোর্টস২৪ ডটকম
    মস্কো,  ৫ মার্চ ২০১৮ : আগামী জুন-জুলাইয়ে রাশিয়ায় বিশ্বকাপ ফুটবল মাঠে গড়াতে যাচ্ছে। এ আয়োজনের প্রস্তুতি নিতে গিয়ে স্বাগতিক দেশটি এখন নতুন চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছে।

    তার কারণ আর কিছু নয়, সেটা হচ্ছে বৈধ জুয়া। রাশিয়ায় জুয়া আংশিক বৈধ হওয়ায় তা আকস্মিক মাথাচড়া দিয়ে উঠেছে। এরই মধ্যে বিকাশমান অনলাইন জুয়া কোম্পানির একাউন্টে কমপক্ষে এক বিলিয়ন ডলারের লেনদেন ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

    আশঙ্কা করা হচ্ছে বিশ্বকাপের সময় এর পরিমান বহুগুণ বৃদ্ধি পাবে। এরই মধ্যে ঘরোয়া ফুটবলে ম্যাচ ফিক্সিংয়ের ঘটনা উদঘাটিত হয়েছে।

    আর মাত্র ৯৯ দিন পরই রাশিয়ায় বিশ্বকাপের পর্দা উঠতে যাচ্ছে। এ সময় যে ম্যাচ পাতানোর ঘটনা ঘটবে না তা কেউ বিশ্বাস করে না। রাশিয়ার জন্য এটি হবে আরেকটি কালো অর্থনৈতিক দিক।

    অনলাইনে বাজির অর্থ লেনদেন বিষয়ক সরকার নিযুক্ত পরিচালনা সংস্থার (টিসইউপিআইএস) পরিচালক এ্যান্টন রোজকভস্কি বার্তা সংস্থা এএফপি’কে বলেন, প্রতি বছর বৈধ ও অফসোর অনলাইন বাজির বাজারে বার্ষিক টার্নওভারের পরিমান দুই বিলিয়ন ডলারেরও বেশি।

    তবে এটিকে আমরা সঠিক ফিগার বলে উল্লেখ করতে পারছি না। এটি আড়াই কিংবা ৫ বিলিয়ন ডলারও হতে পারে। এর ৭০ শতাংশই অবৈধ, অফসোর ব্যবসা।

    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা