জেএফএ অনূর্ধ্ব-১৪ নারী ফুটবলের চূড়ান্ত পর্বে লক্ষ্মীপুর – BD Sports 24
  • জেএফএ অনূর্ধ্ব-১৪ নারী ফুটবলের চূড়ান্ত পর্বে লক্ষ্মীপুর

    April 25th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২৫ এপ্রিল: প্রথম দল হিসেবে জেএফএ অনুর্ধ্ব-১৪ নারী ফুটবলের চূড়ান্ত পর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে লক্ষ্মীপুর জেলা। আজ বুধবার লক্ষ্মীপুর জেলা স্টেডিয়ামে লক্ষ্মীপুর ভেন্যুর ফাইনালে লক্ষ্মীপুর জেলা ১-০ গোলে ফেনী জেলাকে পরাজিত করে ভেন্যু চ্যাম্পিয়ন হিসেবে চূড়ান্ত পর্বে খেলার যোগ্যতা অর্জন করে।

    ৪২ মিনিটে লক্ষ্মীপুর জেলার উর্মি জয়সূচক গোলটি করেন।

    এছাড়া আঞ্চলিক পর্বের ফাইনালে ওঠেছে রাজবাড়ী, মাগুরা, ঠাকুরগাঁও, বগুড়া, রাজশাহী, নড়াইল ও খুলনা জেলা।

    আজ বুধবার গোপালগঞ্জ ভেন্যুতে রাজবাড়ী ৫-০ গোলে মাদারীপুরকে পরাজিত করে ফাইনালে পৌঁছে। রাজবাড়ীর সাদিয়া একাই তিন গোল করে হ্যাটট্রিক করেন। অপর গোলটি করেন সুমি।

    একই ভেন্যুতে মাগুরা জেলা ৪-০ গোলে গোপালগঞ্জকে পরাজিত করে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে। মাগুরার অরুনিমা ও রিমা দুটি করে গোল করেন।

    আগামীকাল বৃহস্পতিবার গোপালগঞ্জ স্টেডিয়ামে বেলা তিনটায় ফাইনালে মুখোমুখি হবে মাগুরা ও রাজবাড়ী।

    এদিকে নীলফামারী ভেন্যুর ফাইনালে ওঠেছে ঠাকুরগাঁও জেলা। আজ নীলফামারী স্টেডিয়ামে ঠাকুরগাঁও জেলা ৩-০ গোলে পরাজিত করেছে কুড়িগ্রাম জেলাকে। ঠাকুরগাঁওয়ের স্বপ্না দুটি এবং কাকলি একটি গোল করেন।

    এছাড়া এই ভেন্যুর নিজেদের প্রথম ম্যাচে রংপুর জেলা ২২-০ গোলে বিধ্বস্ত করেছে লালমনিরহাট জেলাকে। রংপুরের বৃষ্টি একাই ৯ গোল করে ট্রিপল হ্যাটট্রিক করার কৃতিত্ব দেখান। এছাড়া নাসরিন ডাবল হ্যাটট্রিকসহ করেন ৮ গোল। জয়নব তিন গোল করে হ্যাটট্রিক করেন। শেফালি ও রেখা একটি করে গোল করেন।

    অপরদিকে রাজশাহী ভেন্যুর ফাইনালে ওঠেছে বগুড়া ও রাজশাহী জেলা। আজ রাজশাহী স্টেডিয়ামে বগুড়া জেলা ২-১ গোলে গাইবান্ধা জেলাকে পরাজিত করে ফাইনালে পৌঁছে। ৩২ মিনিটে পারভীনের গোলে ১-০ তে এগিয়ে যায় বগুড়া। ৪৬ মিনিটে গাইবান্ধা চায়নার গোলে সমতা আনে (১-১)। ৫৯ মিনিটে বগুড়ার পারভীন নিজের এবং দলের দ্বিতীয় গোল করলে ২-১ গোলের জয়ে ফাইনালে পৌঁছে বগুড়া।

    একই মাঠে রাজশাহী জেলা ১৫-০ গেলে নওগাঁকে বিধ্বস্ত করে ফাইনালে জায়গা করে নেয়। রাজশাহীর স্বর্নালী একাই ৬ গোল করে ডাবল হ্যাটট্রিক করেন। এছাড়া সীমা ও শিল্পী তিনটি করে গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন।

    আগামীকাল রাজশাহী স্টেডিয়ামে বেলা তিনটায় ফাইনালে মুখোমুখি হবে বগুড়া ও রাজশাহী।

    এদিকে খুলনা ভেন্যুর ফাইনালে ওঠেছে নড়াইল ও খুলনা জেলা। খুলনার বয়রা মেট্রোপলিটন পুলিশ লাইন মাঠে প্রথম খেলায় নড়াইল ২-০ গোলে যশোরকে পরাজিত করে ফাইনালে পৌঁছে। নড়াইলের লতা ও ফাতেমা গোল দুটি করেন।

    একই মাঠে দিনের দ্বিতীয় খেলায় খুলনা ৫-০ গোলে পটুয়াখালীকে পরাজিত করে ফাইনালে পৌঁছে। খুলনার শিরিন ও খুশিয়া দুটি করে এবং সিক্তা একটি গোল করেন। আগামীকাল একই মাঠে বেলা তিনটায় ফাইনালে লড়বে নড়াইল ও খুলনা।

    আজ গাজীপুরের শহীদ বরকত উল্লাহ স্টেডিয়ামে শুরু হয়েছে আঞ্চলিক পর্বের খেলা। দিনের প্রথম জেলায় জামালপুর জেলা ৩-১ গোলে পরাজিত করেছে মানিকগঞ্জ জেলাকে। জামালপুরের জান্নাতুল দুটি এবং সুরমা একটি গোল করেন। মানিকগঞ্জের কবরি একটি গোল শোধ করেন।

    একই মাঠে দিনের দ্বিতীয় খেলায় টাঙ্গাইল জেলা ৬-০ গোলে পরাজিত করেছে শেরপুর জেলাকে। টাঙ্গাইলের শাহেদা, রেহেনা ও মাহফুজা প্রত্যেকে দুটি করে গোল করেন।

    আগামীকাল বৃহস্পতিবার গাজীপুর ভেন্যুর ফাইনালে ওঠার লড়াইয়ে নামবে ময়মনসিংহ-জামালপুর এবং টাঙ্গাইল-গাজীপুর।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা