জেএফএ কাপে রংপুর জেলা চ্যাম্পিয়ন – BD Sports 24
  • জেএফএ কাপে রংপুর জেলা চ্যাম্পিয়ন

    July 20th, 2019

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২০ জুলাই: জেএফএ কাপ অনূর্ধ্ব-১৪ জাতীয় মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০১৯ এ চ্যাম্পিয়ন হয়েছে রংপুর জেলা। রানার্স-আপ হয়েছে ময়মনসিংহ জেলা।

    গতকাল শুক্রবার কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে ময়মনসিংহ জেলাকে টাইব্রেকারে ৪-২ ব্যবধানে হারিয়ে শিরোপা জিতে নিয়েছে রংপুর জেলার কিশোরীরা। নির্ধারিত সময়ের খেলা গোলশূন্যভাবে শেষ হলে খেলা গড়ায় টাইব্রেকারে।

    অবশ্য শুক্রবার ফাইনাল খেলার কথা ছিল ঠাকুরগাঁও ও রংপুর জেলার। কিন্তু সেমিফাইনাল ম্যাচে ঠাকুরগাঁও জেলা একাধিক ১৪ বছরের বেশি খেলোয়াড় মাঠে নামানোর কারণে ফাইনালে ওঠেও বাদ পড়ে। তাতে করে ঠাকুরগাঁও এর কাছে টাইব্রেকারে হেরে যাওয়া ময়মনসিংহ জেলা উঠে যায় ফাইনালে।

    অবশ্য ফাইনালে এসেও শিরোপা জেতা হয়নি ময়মনসিংহের। তাদের টাইব্রেকার নামক ভাগ্য পরীক্ষায় হারিয়ে দিয়ে শিরোপা জিতে নিয়েছে রংপুর জেলার কিশোরীরা।

    চ্যাম্পিয়ন রংপুর জেলা ট্রফি ও ৫০ হাজার টাকা এবং রানার্স-আপ ময়মনসিংহ জেলা ট্রফি ও ২৫ হাজার টাকা প্রাইজমানি পায়। মাগুরা জেলা পেয়েছে ফেয়ার প্লে এর অ্যাওয়ার্ড।

    সর্বোচ্চ গোলদাতা হয়েছেন রংপুরের শামীমা আক্তার শীলা। তিনি ৮ গোল করেছেন। পুরস্কার হিসেবে পেয়েছেন গোল্ডেন বুট ট্রফি। টুর্নামেন্টের মোস্ট ভ্যালুয়াবল প্লেয়ারও হয়েছেন তিনি। পেয়েছেন গোল্ডেন বল ট্রফি। মোস্ট প্রমিজিং প্লেয়ার হয়েছেন মাগুরার আনিকা তানজুম। আর আঞ্চলিক সেরা ভেন্যুর পুরস্কার জিতেছে ময়মনসিংহ ভেন্যু। ট্রফির পাশাপাশি খেলোয়াড়দের ওয়ালটন গ্রুপের পক্ষ থেকেও পুরস্কৃত করা হয়।

    ফাইনাল শেষে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব, এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কো-স্পন্সর ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। উপস্থিত ছিলেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ ও বাফুফের মহিলা উইং এর চেয়ারম্যান মিস মাহফুজা আক্তার কিরণসহ অন্যান্যরা।

    ১৭ জুন থেকে ২৮ জুন পর্যন্ত দেশের ছয়টি ভেন্যুতে অনুষ্ঠিত হয় জেএফএ কাপের বাছাইপর্ব। সেই বাছাইপর্বের ছয় ভেন্যুর ছয় চ্যাম্পিয়ন ও সঙ্গে সেরা দুই রানার্স-আপসহ মোট আটটি আসে মূলপর্বে। আটটি দলকে দুই গ্রুপে ভাগ করে চূড়ান্তপর্বের গ্রুপ পর্বের ১২ জুলাই থেকে কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে শুরু হয়। সেখানে ‘ক’ গ্রুপে ছিল বর্তমান চ্যাম্পিয়ন টাঙ্গাইল জেলা, রাজশাহী জেলা, মাগুরা জেলা ও ঠাকুরগাঁও জেলা। ‘খ’ গ্রুপে ছিল রাঙ্গামাটি জেলা, রংপুর জেলা, মানিকগঞ্জ জেলা ও ময়মনসিংহ জেলা।

    বাছাইপর্ব ও মূলপর্ব থেকে খেলোয়াড় বাছাই করে দীর্ঘমেয়াদে আবাসিক প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। তাদের ট্রায়ালে রাখা হবে। চূড়ান্তপর্বে অংশ নেওয়া প্রত্যেকটি দলকে ২৫ হাজার টাকা করে অংশগ্রহণ ফি দেওয়া হয়েছে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে

     


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...