জেতার জন্য জিম্বাবুয়ের দরকার ২১৭ রান – BD Sports 24
  • জেতার জন্য জিম্বাবুয়ের দরকার ২১৭ রান

    January 23rd, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২৩ জানুয়ারি: ত্রিদেশীয় সিরিজের নিজেদের তৃতীয় ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে তামিম-সাকিবের ফিফটিতে নির্ধারিত ৫০ ওভারে স্বাগতিক বাংলাদেশ করেছে ৯ উইকেটে ২১৬ রান। ফলে জেতার জন্য জিম্বাবুয়ের দরকার ২১৭ রান।

    টস জিতে প্রথমে ব্যাট করতে নামে টাইগাররা। দলীয় ৬ রানে বিদায় নেন এনামুল। এনামুল ১ রানের বেশি এগুতে পারেননি। এরপর দ্বিতীয় উইকেটে বাংলাদেশের দুই নির্ভরযোগ্য ব্যাটসম্যান তামিম ইকবাল ও সাকিব আল হাসান ১০৬ রানের পার্টনারশিপ গড়েন। সাকিব ক্যারিয়ারের ৩৭তম ফিফটির দেখা পান এদিন। ৫১ রান করে আউট হন সাকিব।

    সাকিবের বিদায়ের পর ক্রিসে আসেন মুশফিকুর রহীম। তামিম-মুশফিক তৃতীয় উইকেট জুটিতে ৩৫ রানের পার্টনারশিপ গড়েন। মুশফিকুর রহীম আউট হন ১৮ রান করে। এরপর মিডলঅর্ডারের ব্যাটসম্যানরা এদিন পুরোপুরি ব্যর্থতার পরিচয় দেন। মাহমুদুল্লাহ ২, সাব্বির ৬, নাসির ২ এবং মাশরাফি ০ রানে সাজঘরে ফিরে যান।

    ওপেনার তামিম ইকবাল ৪১তম ফিফটি পূর্ণ করেন। আজ নিজের নামের পাশে ৬৬ রান যোগ করার মধ্য দিয়ে ওয়ানডে ক্রিকেটে প্রথম বাংলাদেশী ব্যাটসম্যান হিসেবে ৬ হাজার রানের ক্লাবে নাম লেখান তামিম। তামিম হচ্ছেন ৬ হাজার রান করা বিশ্বের ৫৫তম ব্যাটসম্যান। তামিম ১০৬ বলে ৬ বাউন্ডারিতে ৭৬ রান করে আউট হন।

    ১৭০ রানে ৮ উইকেটের পতনের পর মনে হয়েছিল ২০০ রান করতে পারবে না বাংলাদেশ। কিন্তু ৯, ১০ ও ১১ নম্বরে নামা তিন ব্যাটসম্যানের দায়িত্বপূর্ণ ব্যাটিংয়ে বাংলাদেশ ৯ উইকেটে ২১৬ রান করতে সক্ষম হয়। এর মধ্যে সানজামুল ইসলাম ২৪ বলে ১৯ রান করে আউট হলেও কাটার মাস্টার মোস্তাফিজ এদিন ক্যারিয়ার সেরা ব্যাটিং উপহার দেন। ২২ বলে ২ দৃষ্টিনন্দন বাউন্ডারিতে ১৮ রানে অপরাজিত থাকেন মোস্তাফিজ। অপর পেসার রুবেল হোসেন এক অসাধারণ ছক্কায় ৪ বলে ৮ রানে অপরাজিত থাকেন।

    জিম্বাবুয়ের বোলারদের মধ্যে গ্রায়েম ক্রেমার একাই শিকার করেন ৪ উইকেট। এছাড়া কাইল জার্ভিস তিনটি এবং চাতারা ও সিকান্দার রাজা একটি করে উইকেট নেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮