জেমি ভার্ডির হ্যাটট্রিকে সিটিকে হারালো লিস্টার – BD Sports 24
  • জেমি ভার্ডির হ্যাটট্রিকে সিটিকে হারালো লিস্টার

    September 28th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    লন্ডন, ২৮ সেপ্টেম্বর: জেমি ভার্ডির হ্যাটট্রিকে প্রিমিয়ার লিগে গতকাল ইতিহাদ স্টেডিয়ামে ম্যানচেস্টার সিটিকে ৫-২ গোলে বিধ্বস্ত করেছে লিস্টার সিটি।

     

    অথচ রিয়াদ মাহারেজের শক্তিশালী শটে ম্যাচের মাত্র চার মিনিটের মধ্যেই এগিয়ে গিয়েছিল পেপ গার্দিওলার দল। কিন্তু ভার্ডির দুর্দান্ত পারফরমেন্সে শেষ রক্ষা হয়নি। গার্দিওলার দুর্বল রক্ষণভাগের সুযোগ পুরোপুরি কাজে লাগিয়ে ইংলিশ এই অভিজ্ঞ ফরোয়ার্ড হয়ে উঠেছিলেন অপ্রতিরোধ্য।

     

    কাইল ওয়াকারের ফাউলের আদায় করা পেনাল্টি থেকে ৩৭ মিনিটে তার হ্যাটট্রিকের যাত্রা শুরু হয়। দ্বিতীয়ার্ধে ৫৩ মিনিটে দারুণ ফিনিশিংয়ে নিজের দ্বিতীয় গোল করার পাঁচ মিনিট পর আবারো স্পট কিক থেকে হ্যাটট্রিক পূর্ণ করেন। এবার তাকে ডি বক্সের ভিতর ফাউল করেছিলেন এরিক গার্সিয়া।

     

    জেমস ম্যাডিসনের দুর্দান্ত স্ট্রাইকে ৭৭ মিনিটে ৪-১ গোলে এগিয়ে যায় লিস্টার। নাথান আকে সিটির হয়ে ক্যারিয়ারের প্রথম গোল করে এক গোল পরিশোধ করলেও তা মোটেই যথেষ্ট ছিল না। ম্যাচ শেষের দুই মিনিট আগে ইয়োরি তিয়েলেম্যান পেনাল্টি থেকে পঞ্চম গোলটি করেন। এনিয়ে লিগে টানা তৃতীয় জয় তুলে নিল লিস্টার। ২০১৭ সালে এভারটনের কাছে ৪-০ গোলে পরাজিত হবার গার্দিওলার অধীনে লিগে সিটিজেনদের এটাই সবচেয়ে বড় পরাজয়।

     

    এই প্রথমবারের মত সিটি, বায়ার্ন মিউনিখ ও বার্সেলোনার ম্যানেজার হিসেবে ৬৮৬তম ম্যাচে গার্দিওলার দল পাঁচ গোল হজম করলো। একইসাথে ২০০৩ সালে আর্সেনালের বিপক্ষে ম্যাচের পর ঘরের মাঠে লিগে প্রথম সিটি ৫ গোল হজম করলো।

     

    বোর্নমাউথ থেকে সেন্টার ব্যাক আকেকে দলে ভেড়ানোর পর গত মৌসুমের তুলনায় সিটির রক্ষণভাগ কাল ছিল আরো দুর্বল। যদিও এখনো বেনফিকা থেকে সেন্টার-হাফ রুবেন ডিয়াসকে দলে নেবার আশা ছাড়েনি সিটি। এখনো সিটির শিরোপা স্বপ্ন নিয়ে লেখার সময় আসেনি। কিন্তু একটি বিষয় স্পষ্ট যে চ্যাম্পিয়ন লিভারপুলের সাথে সমান তালে লড়াই করতে হলে তাদেরকে অবশ্যই দারুণভাবে উন্নতির দিকে মনোযোগী হতে হবে।

     

    ইনজুরির কারণে সার্জিও আগুয়েরোর সাথে কাল দলে ছিলেন না গাব্রিয়েল জেসুস। যে কারণে কোনো অভিজ্ঞ স্ট্রাইকার দলে পাননি গার্দিওলা। গত মৌসুমে রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচের জয়ের মতই ফিল ফোডেনই ছিল একমাত্র ভরসা। কিন্তু পুরো ম্যাচে কার্যত ফোডেনকে খুঁজে পাওয়া যায়নি।

     

    কেভিন ডি ব্রুইনার ক্রস থেকে চার মিনিটে মাহারেজের দুর্দান্ত স্ট্রাইকে এগিয়ে গিয়েছিল স্বাগতিকরা। ডি ব্রুইনার ক্রস থেকে ফার্নান্দিনহো ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পেলেও এই ব্রাজিলিয়ানের হেড সরাসরি কাসপার সিমিচেলের হাতে ধরা পড়ে। ৩৭ মিনিট থেকে নিজেদের ফিরে পায় লিস্টার। হার্ভি বার্নেসের পাস থেকে ভার্দিকে আটকাতে গিয়ে সিটি ডিফেন্ডার ওয়াকার ফাউল করে বসেন। স্পট কিক থেকে এডারসনকে পাশ কাটিয়ে বল জালে জড়ান ভার্দি।

     

    ৫১ মিনিটে ফার্নান্দিনহোর স্থানে প্রিমিয়ার লিগে অভিষেক হয় ১৭ বছর বয়সী স্ট্রাইকার লিয়ার ডিলাপের। কিন্তু ৫৪ মিনিটে ভার্দি আবারো গোল করে বসলে দু:শ্চিন্তা দেখা দেয় সিটি শিবিরে। টিমোথি কাস্টাগনের লো ক্রসে ভার্দি আবারো এডারসনকে পরাস্ত করেন।

     

    অনুশীলনে মাথায় আঘাত পাওয়া গার্সিয়া পিটার চের স্টাইলের হেড-গার্ড পরে মাঠে নেমেছিলেন। ৫৮ মিনিটে গার্সিয়ার ভুলে আবারো পেনাল্টি পায় লিস্টার। আবারো ঠাণ্ডা মাথায় গোল করে ভার্দি হ্যাটট্রিক পূর্ণ করেন। ৭৭ মিনিটে ২৫ গজ দূর থেকে কার্লিং শটে ম্যাডিসন সিটির হয়ে চতুর্থ গোলটি করেন। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...