জেলা পর্যায় বাংলাদেশ যুব গেমস শুরু – BD Sports 24
  • জেলা পর্যায় বাংলাদেশ যুব গেমস শুরু

    December 18th, 2017

    ক্রীড়া প্রতিবেদক :
    ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে আজ সোমবার বাংলাদেশ যুব গেমসের জেলা পর্যায়ের খেলা শুরু হয়েছে। উদ্বোধনী দিনে ৬৪টি জেলার মধ্যে ৬০টিতে এ গেমস শুরুর খবর পাওয়া গেছে। খুলনা, সাতক্ষীরা, পাবনা ও রাজশাহীতে গেমস শুরু হয়নি। বাংলাদেশ যুব গেমসের মিডিয়া সেল থেকে প্রাপ্ত বিভিন্ন জেলার খেলার ফলাফল তুলে ধরা হল।

    বরিশাল
    কাবাডি : ফাইনালে উজিরপুর উপজেলা ৩৭-১২ পয়েন্টে বানারীপাড়া উপজেলাকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে। কারাতে : ৪০+ ওজন শ্রেনীতে প্রথম জুবায়ের আহমেদ, দ্বিতীয় সাকিবুল ইসলাম ও তৃতীয় হয়েছেন আব্দুল্লাহ আল নোমান। ৪৫+ শ্রেনীতে  প্রথম মো. আল আমীন, দ্বিতীয় মো. জাবির ও তৃতীয় মো. জুবায়ের। ৫০+ ওজন শ্রেনীতে প্রথম মো সাইফুল ইসলাম,  দ্বিতীয় মো. তালহা জুবায়ের এ তৃতীয় হয়েছেন মো: ইকবাল হোসেন।

    বরগুনা
    ফুটবল : তালতলি উপজেলা ৩-২ গোলে বেতাগী উপজেলাকে এবং আমতলী ৪-১ গোলে বামনা উপজেলাকে হারিয়ে সেমিফাইনালে উঠেছে।

    ভোলা
    কাবাডি : পুরুষ বিভাগে বোরহানউদ্দিন ৬৪-৫৭ পয়েন্টে দৌলতখানকে এবং মহিলা বিভাগে ভোলা জেলা ৪২-২৭ পয়েন্টে তজুমুদ্দিকে ও দৌলতখান ৬৪-৩৪ পয়েন্টে বোরহানউদ্দিনকে পরাজিত করে।

    নোয়াখালী
    অ্যাথলেটিকস : ১০০, ২০০ ও ৪০০ মিটার স্প্রিন্টে সদর উপজেলার আহমেদিয়া স্কুলের আবু তালেব, লং জাম্প ও হাই জাম্পে সদর উপজেলার আহমেদিয়া স্কুলের শরিফ হোসেন, শটপুটে সদরের নোয়াখালি জেলা স্কুলের ফাহাদ হোসেন, ডিসকাস থ্রোতে হাতিয়া উপজেলার উচখালি উচ্চ বিদ্যালয়ের ফজলুল করিম প্রথম হন।
    বালিকা বিভাগে ১০০ মিটার স্প্রিন্টে সদর উপজেলার আহমদিয়া উচ্চ বিদ্যালয়ের তামান্না আক্তার, ২০০ ও ৪০০ মিটার স্প্রিন্টে একই স্কুলের সামসুন্নাহার, লং জাম্পে তামান্না আক্তার, হাইজাম্পে একই স্কুলের বিবি আসমা, শটপুটে বিবি হাজেরা ও ডিসকাস থ্রোতে বিবি হাজেরা প্রথম হন।

    লক্ষীপুর
    বক্সিং : ৫৯ কেজি ওজন শ্রেনীতে লক্ষীপুর সদরউপজেলা মো. কাইয়ুম জয়ী হন। ৬০ কেজিতে সদর উপজেলার মুকবুল রায়পুর উপজেলাকে হারায়। ৫৬ কেজিতে সদরের শাহরিয়ার সাজিদ জয়ী হহ। বালিকা বক্সিংয়ে  মাইনাস ৪৬ কেজিতে সদরের নাহিদা আকতার ও ৪৬ কেজিতে সদরের আছিয়া আক্তার জয়ী হন। ফুটবল : কমলনগর উপজেলা ৩-২ গোলে লক্ষীপুর সদর উপজেলাকে পরাজিত করে।
    দাবা : লক্ষীপুর জেলায় পাচটি উপজেলা অংশ নেয়। দলগুলো হচ্ছে লক্ষীপুর সদর, রায়পুর, রামগঞ্জ, রামগতি ও কমলনগর। লক্ষীপুর সদরের ফয়সাল হোসেন চ্যাম্পিয়ন ও কমলনগরের আব্দুল আহাদ স্বাধীন রানার আপ হন।

    ফেনী
    ফুটবল : ফেনী সদর ও ছাগলনাইয়া উপজেলা ফাইনালে উঠেছে। নারী ফুটবল :  ফেনী সদর ও সোনাগাজী উপজেলা ফাইনালে উঠেছে। ব্যাডমিন্টন : চুড়ান্ত প্রতিযোগিতায় প্রথম রাজিব চন্দ্র দাস, দ্বিতীয় আবদুল্লা আল নাদিম ও তৃতীয় হন নুর আলম। বালিকা ব্যাডমিন্টন : প্রথম সোনাগাজী উপজেলার ফারজানা, দ্বিতীয় উর্মি আক্তার ও তৃতীয় হয়েছেন সেনাগাজীর বিবি মরিয়ম।

    নড়াইল
    ভলিবল : নড়াইল সদর উপজেলা চ্যাম্পিয়ন হয়েছে। ফাইনালে নড়াইল সদর ২৫-১৪ পয়েন্টে লোহাগড়া উপজেলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়।

    বাগেরহাট
    ব্যাডমিন্টন একক : বালিকা বিভাগে চিতলমারী উপজেলার কামনা বারইকে হারিয়ে বাগেরহাট সদর উপজেলার জোতি আকতার চ্যাম্পিয়ন এবং বালক বিভাগে কচুয়া উপজেলার শাওন মৃধাকে হারিয়ে মোংলা উপজেলার রহমান ঢালী চ্যাম্পিয়ন হন।

    মাগুরা
    ফুটবল : মাগুরা সদর উপজেলা ১-০ গোলে শালিকা উপজেলাকে পরাজিত করে। নারী ফুটবলে মাগুরা সদর উপজেলা ২-০ গোলে হারায় শালিকা উপজেলাকে।

    যশোর
    সাঁতার : বালক বিভাগে সদর উপজেলার মো. আবদুর রহমান ও বালিকা বিভাগে একই উপজেলার রিয়া আক্তার মণি চ্যাম্পিয়ন হয়েছেন। সাঁতারে ৫০ মিটার ফ্রি স্টাইলে সদরের আব্দুর রহমান প্রথম, ইয়ামিন হোসেন দ্বিতীয় ও তাহাসিন ইসলাম তৃতীয় হন। ১০০ মিটার ফ্রি স্টাইলে আব্দুর রহমান প্রথম, তাহাসিন ইসলাম ও ইয়ামিন হোসেন, ১০০ মিটার ব্যাক স্ট্রোকে আব্দুর রহমান প্রথম, ইয়ামিন হোসেন দ্বিতীয় ও তাহাসিন ইসলাম তৃতীয় হন। ১০০ মিটার ব্রেস্ট স্টোকে আব্দুর রহমান প্রথম, তাহাসিন ইসলাম দ্বিতীয় ও ইয়ামিন হোসেন তৃতীয় হন। ১০০ মিটার বাটারফ্লাইয়ে ইয়ামিন হোসেন প্রথম, ২০০ মিটার ব্যক্তিগত মিডলে আব্দুর রহমান ইয়ামিন হোসেন প্রথম হন। বালিকা বিভাগে ৫০ মিটার ফ্রি স্টাইলে ফাতেমা আক্তার প্রথম, সুরাইয়া আক্তার দ্বিতীয় ও রিয়া আক্তার মনি তৃতীয় হন। ১০০ মিটার ফ্রি স্টাইলে রিয়া আক্তার মনি প্রথম, ফাতেমা আক্তার দ্বিতীয় ও সুরাইয়া আক্তার তৃতীয়। ১০০ মিটার ব্যাক স্ট্রোকে রিয়া আক্তার মনি প্রথম, ফাতেমা আক্তার দ্বিতীয় ও সুরাইয়া আক্তার তৃতীয়। ১০০ মিটার ব্রেস্ট স্টোকে রিয়া আক্তার মনি প্রথম, সুরাইয়া আক্তার দ্বিতীয় ও সুমাইয়া আক্তার তৃতীয়। ১০০ মিটার বাটারফ্লাইয়ে ফাতেমা আক্তার প্রথম, রিয়া আক্তার মনি দ্বিতীয় ও সুরাইয়া আক্তার তৃতীয়। ২০০ মিটার ব্যক্তিগত মিডলে ফাতেমা আক্তার প্রথম, রিয়া আক্তার মনি দ্বিতীয় ও সুরাইয়া আক্তার তৃতীয়।

    সিরাজগঞ্জ
    ভলিবল : চ্যাম্পিয়ন হয়েছে উল্লা পাড়া উপজেলা। ফাইনালে তারা বেলকুচিকে ৩-১ গোলে পরাজিত করে।

    কিশোরগঞ্জ
    অ্যাথলেটিকস : সদর উপজেলার শ্রেষ্ঠত্বের মধ্য দিয়ে কিশোরগঞ্জে প্রথম দিনের অ্যাথলেটিকস প্রতিযোগিতা শেষ হয়েছে। বালক এবং বালিকা উভয় বিভাগেই চ্যাম্পিয়ন হয় তারা। কিশোরগঞ্জের বিভিন্ন উপজেলার বালক বালিকাদের ৭টি ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। যেখানে ১০০ মিটার স্প্রিন্টে আব্দুল্লাহ আল মাহফুজ এবং ফারদিয়া আক্তার রাত্রী, ২০০ মিটার স্প্রিন্টে মেরাজুল ইসলাম এবং ফারদিয়া আক্তার রাত্রী, ৪০০ মিটার স্প্রিন্টে মোরাজুল ইসলাম এবং আইভি আক্তার, লং জাম্পে রমজান আলী এবং ফেরদৌস আক্তার, হাই জাম্পে নজরুল ইসলাম এবং আশা আক্তার, গোলক নিক্ষেপে নাইমুর রহমান আকন্দ হীরা এবং আফরিয়া জাহান, চাক্তি নিক্ষেপে মাহমুদুল হক শাওন এবং সুমি আক্তার প্রথম স্থান অর্জন করেন।

    কুস্টিয়া
    হ্যান্ডবল : পুরুষ বিভাগে কুষ্টিয়া সদর উপজেলা ২৬-৩ গোলে কুমারখালী উপজেলাকে পরাজিত করে। ব্যাডমিন্টন : কুষ্টিয়া সদর ২-০ বিজয়ী হয়। পুরুষ কাবাডি : ভেড়ামারা ৬৫-২৪ পয়েন্টে ভেড়ামারা উপজেলাকে হারিয়েছে।

    চুয়াডাঙ্গা
    ব্যাডমিন্টন পুরুষ দ্বৈত : চুয়াডাঙ্গা সদর উপজেলার হৃদয়-রিপন জুটি ২-১ সেটে আলমডাঙ্গা উপজেলার তানভীর-রাজ জুটিকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে। একক বিভাগে চুয়াডাঙ্গা সদর উপজেলার বিশাল চ্যাম্পিয়ন হয়েছে। বালিকা বিভাগের দ্বৈতে দামুড়–হুদা উপজেলার ইশরাত জাহান এশা জুটি চুয়াডাঙ্গা সদর উপজেলার ওয়াসফিয়া জোয়ার্দ্দার পর্না জুটিকে ২-১ সেটে পরাজিত করে চ্যাম্পিয়ন হন। ব্যাডমিন্টন এককে চ্যাম্পিয়ন হয় দামুড়গুদা উপজেলার ইশরাত জাহান এশা।

    কুমিল্লা
    ফুটবল : আদর্শ সদর উপজেলাকে ২-০ গোলে হারিয়ে সদর দক্ষিন উপজেলাকে পরাজিত করে। ভলিবল : আদর্শ সদর উপজেলা ১০-১৫ পয়েন্টে সদর দক্ষিণ উপজেলাকে হারিয়েছে। কাবাডি : আদর্শ সদর উপজেলা ৬৫-৫৭ পয়েন্টে হারিয়েছে সদর দক্ষিন উপজেলাকে।

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এসটি


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা