জেসন রয় নৈপুণ্যে জয়ে ওয়ানডে সিরিজ শুরু ইংল্যান্ডের – BD Sports 24
  • জেসন রয় নৈপুণ্যে জয়ে ওয়ানডে সিরিজ শুরু ইংল্যান্ডের

    January 14th, 2018

    ক্রীড়া ডেস্ক:

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    মেলবোর্ন, ১৪ জানুয়ারি:  ইংলিশ মিডল অর্ডার ব্যাটসম্যান জেসন রয়-এর ক্যারিয়ার সেরা ১৮০ রানের ওপর ভর করে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে ইংল্যান্ড ৫ উইকেটে হারিয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়াকে।

    ৩০৬ রানে জয়ের লক্ষ্যে খেলতে নেমে ৭ বল বাকি থাকতেই জেসন রয়ের সেঞ্চুরি এবং অধিনায়ক জো-রুটের হার না মানা ৯১ রানের কল্যাণে ৫ উইকেটে ৩০৮ রান স্কোরবোর্ডে জমা করে ইংল্যান্ড। ফলে ৫ উইকেটে অসিদের হারিয়ে জয় দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করে তারা।

    উদ্বোধনী জুটিতে জেসন রয় ও জনি বেয়ারস্টো ৫৩ রানের পার্টনারশিপ গড়েন। বেয়ারস্টোর ১৪ রানে বিদায় নেন। এরপর দলীয় ৬০ রানে ৪ রান করা হলসও সাজঘরে ফিরেন।

    তৃতীয় উইকেট জুটিতে জেসন রয় ও অধিনায়ক জো-রুট ২২১ রানের পার্টনারশিপ গড়ে দলের জয় সহজ করে দেন। জেসন রয় ১৫১ বলে ১৬টি বাউন্ডারি ও পাঁচটি ছক্কার সাহায্যে ১৮০ রান করে আউট হন। এটি তার ওয়ানডেতে সর্বোচ্চ স্কোর। এদিন চতুর্থ শতরানের দেখা পান তিনি।

    এরপর মরগান ১ ও জস বাটলার ৪ রানে আউট হলেও অধিনায়ক জো-রুটের অপরাজিত ৯১ রানের সুবাদে ৭ বল বাকি থাকতেই ৫ উইকেটে ৩০৮ রান স্কোরবোর্ডে জমা করলে ৫ উইকেটে জিতে যায় ইংলিশরা। এদিন ২৫তম অর্ধশত রান পূর্ণ করেন জো-রুট। তার ১১০ বলের ইনিংসটি সাজানো ছিল ৫টি বাউন্ডারির সাহায্যে।

    অসি বোলারদের মধ্যে স্টার্ক ও কামিন্স দুটি করে উইকেট নেন।

    এ আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া অ্যারন ফিঞ্চের শতরান এবং শন মার্শ ও মার্কাস স্টয়নিসের অর্ধশত রানের কল্যাণে ৮ উইকেটে ৩০৪ রান সংগ্রহ করে।

    ডানহাতি অসি ওপেনার অ্যারন ফিঞ্চ এদিন ১১৯ বল মোকাবেলায় ১০৭ রানের একটি সময়োপযোগী ইনিংস উপহার দেন। তার ইনিংসে ১০টি বাউন্ডারি ও তিনটি বিশাল ছক্কার মার রয়েছে। এদিন অবশ্য অপর ওপেনার ডেভিড ওয়ার্নার ২ রানের বেশি এগুতে পারেননি।

    অস্ট্রেলিয়ার দুই মিডল অর্ডার ব্যাটসম্যান শন মার্শ ৬৮ বলে ৫০ এবং মার্কাস স্টয়নিস ৪০ বলে ৬০ রান করে আউট হন। শন মার্শ এদিন তৃতীয় অর্ধশত রানের দেখা পান। মার্কাস স্টয়নিস দ্বিতীয় ওয়ানডে ফিফটি তুলে নেন এদিন।  উইকেটরক্ষক পেইন ২৭ এবং অধিনায়ক স্টিভেন স্মিথ ২৩ রান করে আউট হন।

    ইংলিশ বোলারদের মধ্যে প্লাংকেট একাই শিকার করেন তিন উইকেট। এছাড়া আদিল রশিদ দুটি এবং ওকস, উড ও মইন আলী একটি করে উইকেট নেন।

    ম্যাচসেরা হন ইংলিশ ওপেনার জেসন রয়।

    আগামী ১৯ জানুয়ারি ব্রিসবেনে দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১