জোহানেসবার্গ টেস্টে জয়ের সুবাস পাচ্ছে দ. আফ্রিকা – BD Sports 24
  • জোহানেসবার্গ টেস্টে জয়ের সুবাস পাচ্ছে দ. আফ্রিকা

    April 2nd, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    জোহানেসবার্গ, ০২ এপ্রিল: জোহানেসবার্গ টেস্টের পঞ্চম দিনে জয়ের জন্য অস্ট্রেলিয়ার প্রয়োজন ৫২৪ রান। হাতে রয়েছে সাতটি উইকেট। অপরদিকে জিততে হলে দক্ষিণ আফ্রিকার প্রয়োজন অস্ট্রেলিয়ার সাত উইকেট শিকার। এমন সমীকরণে দক্ষিণ আফ্রিকা জয়ের সুবাস পাচ্ছে তা সহজেই অনুমেয়।

    তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে দক্ষিণ আফ্রিকা করেছিল ৫৬ ওভারে ১৩৪ রান। আজ চতুর্থ দিনে ৩ উইকেট হারিয়ে আগের দিনের ১৩৪ রানের সাথে ৪৯ ওভার মোকাবেলায় আরো ২১০ রান যোগ করে ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা। আগের দিন ৩৪ রানে অপরাজিত থাকা প্রোটিয়া অধিনায়ক ফাফ ডু প্লেসিস ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি পূর্ণ করেন ১৭৮ বল মোকাবেলায় ১৮ চার ও ২ ছক্কায় ১২০ রান করে আউট হন ডু প্লেসিস। প্রথম ইনিংসে অবশ্য রানের খাতা খুলতে পারেননি তিনি।

    এছাড়া ওপেনার ডিন এলগার ৮১ রান করে আউট হন। এলগার ১২তম টেস্ট ফিফটির দেখা পান এদিন। শেষ দিকে বাভুমা অপ: ২৫ ও ফিল্যান্ডার অপ: ৩৩ রানে করলে দক্ষিণ আফ্রিকার স্কোর দাঁড়ায় ৩৪৪/৬। এমন অবস্থায় ইনিংস ঘোষণা করেন প্রোটিয়া অধিনায়ক ফাফ ডু প্লেসিস। ততক্ষণে ৬১১ রানের বিশাল লিড নেয়া হয়ে গেছে স্বাগতিকদের।

    ৬১২ রানে জয়ের লক্ষ্যে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া চতুর্থ দিন শেষে করেছে ৮৮ রান। উইকেট হারিয়েছে তিনটি। ওভার মোকাবেলা করেছে ৩০টি। রেনশ ৫, জেমস বার্নস ৪২ ও ওসমান খাজা ৭ রান করে আউট হন। হ্যান্ডসকম্ব ২৩ ও শন মার্শ ৭ রানে অপরাজিত থাকেন।

    মরকেল দুটি এবং মহারাজ একটি উইকেট নেন।

    সংক্ষিপ্ত স্কোর

    টস: দক্ষিণ আফ্রিকা

    দক্ষিণ আফ্রিকা প্রথম ইনিংস: ৪৮৮/১০ (১৩৬.৫ ওভার) (মার্করাম ১৫২, বাভুমা ৯৫*, ডি ভিলিয়ার্স ৬৯, মহারাজ ৪৫, কুইন্টন ডি কক ৩৯, হাশিম আমলা ২৭; প্যাট কামিন্স ৫/৮৩, নাথান লায়ন ৩/১৮২, সেয়ার্স ২/৭৮)।

    অস্ট্রেলিয়া প্রথম ইনিংস: ২২১/১০ (৭০ ওভার) (টিম পেইন ৬২, ওসমান খাজা ৫৩, প্যাট কামিন্স ৫০, শন মার্শ ১৬; ভারনন ফিল্যান্ডার ৩/৩০, রাবাদা ১/৫৩, মহারাজ ৩/৯২)।

    দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় ইনিংস: ৩৪৪/৬ডি. (১০৫ ওভার) (ফাফ ডু প্লেসিস ১২০, ডিন এলগার ৮১, মার্করাম ৩৭, বাভুমা অপ: ৩৫ ও ফিল্যান্ডার অপ: ৩৩; প্যাট কামিন্স ৪/৫৮, নাথান লায়ন ২/১১৬)।

    অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংস: ৮৮/৩ (৩০ ওভার) (বার্নস ৪২, হ্যান্ডসকম্ব অপ: ২৩ ও শন মার্শ অপ: ৭; মরকেল ২/১৮ ও মহারাজ ১/৪৫)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা