জোহানেসবার্গ টেস্টে ফলোঅনের মুখে দক্ষিণ আফ্রিকা – BD Sports 24
  • জোহানেসবার্গ টেস্টে ফলোঅনের মুখে দক্ষিণ আফ্রিকা

    January 26th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    জোহানেসবার্গ, ২৬ জানুয়ারি: নিজেদের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে চার ম্যাচ টেস্ট সিরিজের চতুর্থটিতে অর্থাৎ জোহানেসবার্গ টেস্টে ফলোঅনের শঙ্কায় ভুগছে দক্ষিণ আফ্রিকা।গতকাল দ্বিতীয় দিনে এসে বরাবর ৪০০ রান করে প্রথম ইনিংসে অলআউট হয় ইংল্যান্ড।

     

    জবাবে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে দ্বিতীয় দিন শেষে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৪১.৫ ওভার মোকাবেলায় ৬ উইকেটে ৮৮ রান। ফলোঅন এড়াতে এখনো তাদের প্রয়োজন ১১৩ রান। হাতে অক্ষত রয়েছে মাত্র ৪ উইকেট। আর প্রথম ইনিংসের রান টপকাতে হলে দক্ষিণ আফ্রিকাকে করতে হবে ৩১২ রান।

     

    ইংলিশ পেসার মার্ক উডের মারাত্মক বোলিংয়েই ৮৮ রান তুলতেই ৬ উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। মার্ক উড ৮.৫ ওভার বল করে মাত্র ২১ রান খরচায় একাই শিকার করেন ৩ উইকেট। পিটার মালান, টেম্বা বাভুমা ও এনরিচ নরজি মার্ক উডের শিকারে পরিণত হন। মালান ১৫, বাভুমা ৬ ও নরজি ৬ রান করে বিদায় নেন।

     

    ওপেনার ডিন এলগারের ব্যাট থেকে আসে ২৬ রান। অধিনায়ক ফাফ ডু প্লেসিস ৩ রান করলেও ভ্যান ডার ডাসেন রানের খাতা খুলতে পারেননি। উইকেটরক্ষক কুইন্টন ডি কক ৩২ রানে অপরাজিত রয়েছেন।

     

    বাকি ৩টি উইকেট ভাগ করে নেন তিন ইংলিশ পেসার স্যাম কারান, উকস ও স্টোকস।

     

    এর আগে প্রথম দিনের স্কোর ৪ উইকেটে ১৯২ রানের সাথে আরও ২০৮ রান যোগ করে বাকি ৬ উইকেট হারালে ৪০০ রানে প্রথম ইনিংসে অলআউট হয় সফরকারী ইংল্যান্ড। দ্বিতীয় দিনে এসে অধিনায়ক জো রুট ৫৯, অলি পোপ ৫৬ ও স্টুয়ার্ট ব্রড ৪৩ রান করে আউট হন। মার্ক উড ৩৫ রানে অপরাজিত থাকেন।

     

    প্রোটিয়া বোলারদের মধ্যে সবচেয়ে সফল বোলার ছিলেন এনরিচ নরজি।১১০ রান খরচায় একাই শিকার করেন ৫ উইকেট। এছাড়া ভারনন ফিল্যান্ডার ও ড্যান পেটারসন দু’টি করে এবং হেন্ডরিক্স নেন ১ উইকেট।

     

    সংক্ষিপ্ত স্কোর:

    টস: ইংল্যান্ড

    ইংল্যান্ড প্রথম ইনিংস: ৪০০/১০ (৯৮.২ ওভার) (জাক ক্রাউলি ৬৬, জোট রুট ৫৯, অলি পোপ ৫৬, ব্রড ৪৩ ও মার্ক উড অপ. ৩৫; এনরিচ নরজি ৫/১১০, ফিল্যান্ডার ২/৫০ ও পেটারসন ২/৮৬)

    দক্ষিণ আফ্রিকা প্রথম ইনিংস (দ্বিতীয় দিনশেষে): ৮৮/৬ (৪১.৫ ওভার) (ডিন এলগার ২৬, মালান ১৫ ও কুইন্টন ডি কক অপ. ৩২; মার্ক উড ৩/২১)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে

     


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...