জ্যামাইকা টেস্ট জয়ের দ্বারপ্রান্তে ভারত – BD Sports 24
  • জ্যামাইকা টেস্ট জয়ের দ্বারপ্রান্তে ভারত

    September 2nd, 2019

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    জ্যামাইকা, ২ সেপ্টেম্বর: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জ্যামাইকা টেস্টে জয়ের দ্বারপ্রান্তে রয়েছে সফরকারী ভারত।  ওয়েস্ট ইন্ডিজকে ফলোঅন না করিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে ভারত। ৪ উইকেটে ১৬৮ করার পর ইনিংস ঘোষণা করে বিরাট কোহলি বাহিনী। ফলে ক্যারিবীয়দের সামনে ৪৬৮ রানের বড় টার্গেট দাঁড়ায়। আর এই লক্ষ্যে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে তৃতীয় দিন শেষে জেসন হোল্ডাররা ২ উইকেটে ৪৫ রান করে। ফলে জয়ের জন্য এখনো ওয়েস্ট ইন্ডিজের প্রয়োজন ৪২৩ রান।

    রোববার জ্যামাইকার স্যাবাইনা পার্কে তৃতীয় দিনের খেলায় ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় ইনিংসে নেমে দুই উইকেট হারায়। দুই ওপেনার জন ক্যাম্পবেল (১৬) ও ক্রেইগ ব্র্যাথওয়েটকে (৩) তুলে নেন যথাক্রমে মোহাম্মদ শামি ও ইশান্ত শর্মা। ড্যারেন ব্রাভো ১৮ ও শামরাহ ব্রুকস ৪ রানে অপরাজিত আছেন।

    ভারত নিজেদের দ্বিতীয় ইনিংসে দুই ফিফটিতে ১৬৮ রান তোলে। আজিঙ্কা রাহানে ৬৪ ও হনুমা বিহারি ৫৩ রানে অপরাজিত থাকেন। লোকেশ রাহুল, মায়াঙ্ক আগারওয়াল ও বিরাট কোহলি দ্রুত বিদায় নেন। কেমার রোচ একাই শিকার করেন ৩ উইকেট। এছাড়া জেসন হোল্ডার নেন ১ উইকেট।

    এর আগে তৃতীয় দিন শুরু করার আগে ভারতের বিপক্ষে ফলোঅন এড়াতে ওয়েস্ট ইন্ডিজের দরকার ছিল ১৩০ রান। কিন্তু ৮৭ রান নিয়ে দ্বিতীয় দিন শেষ করা ক্যারিবীয়রা তৃতীয় দিনে এসে প্রথম ইনিংসে ১১৭ রানে অলআউট হয়।

    তৃতীয় দিন শুরু করে স্কোরবোর্ডে ১০ রান যোগ করতেই আগের দিনের অপরাজিত ব্যাটসম্যান রহীম কর্নওয়েলকে (১৪) হারায় স্বাগতিকরা। ক্যারিবীয়রা তিন অঙ্কের ঘর পার করে জাহমার হ্যামিল্টন (৫) ও কেমার রোচের (১৭) ব্যাটে। কিন্তু পরপর দুই ওভারে তাদেরকে সাজঘরে ফেরান রবীন্দ্র জাদেজা ও ইশান্ত শর্মা।

    ভারতের পেসার জসপ্রিত বুমরাহ হ্যাটট্রিকসহ সর্বোচ্চ ৬টি উইকেট দখল করেন। এছাড়া মোহাম্মদ শামি দুটি এবং রবীন্দ্র জাদেজা ও ইশান্ত শর্মা একটি করে উইকেট নেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা