জয়েন্ট আরচ্যারী ট্রেনিং প্রোগ্রাম কাল শুরু – BD Sports 24
  • জয়েন্ট আরচ্যারী ট্রেনিং প্রোগ্রাম কাল শুরু

    November 4th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৪ নভেম্বর: বাংলদেশে এই প্রথমবারের মতো WAA জয়েন্ট আরচ্যারী ট্রেনিং প্রোগ্রাম শুরু হতে যাচ্ছে আগামীকাল সোমবার থেকে। টঙ্গিস্থ আরচ্যারী প্রশিক্ষণ কেন্দ্র শহীদ আহসান উল্লাহ্ মাস্টার স্টেডিয়ামে সকাল ১১.০০টায় প্রধান অতিথি বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান মো: জাহিদ আহসান রাসেল, এম.পি পাঁচদিনব্যাপী এই ট্রেনিং প্রোগ্রামের উদ্বোধন করবেন।

    এ উপলক্ষে আজ বিকেলে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের ডাচ্-বাংলা ব্যাংক অডিটোরিয়ামে সংবাদ সম্মেলনে উক্ত ট্রেনিং প্রোগ্রামের নানাদিক তুলে ধরেন বাংলাদেশ আরচ্যারী ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল।

    তিনি জানান, ৫ দিনব্যাপী এই ট্রেনিং প্রোগ্রাম চলবে ৯ নভেম্বর পর্যন্ত। ১০টি দেশের ২২ পুরুষ ও ১৩ জন মহিলা আরচ্যার এবং ১১ জন কোচসহ মোট ৪৬ জন প্রশিক্ষণার্থী এতে অংশগ্রহণ করবেন।

    কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল বলেন, গত ৫-৭ বছর ধরে চেষ্টা করে যাচ্ছি আমরা আন্তর্জাতিক ভেন্যুর স্বীকৃতি পাওয়ার। অবশেষে সেই মাহেন্দ্রক্ষণের অপেক্ষায় আছি আমরা। এক সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি জানান, এর আগে এ ধরনের আরও ৪টি প্রোগ্রামে অংশগ্রহণ করেছি আমরা। গতবার এই ট্রেনিং প্রোগ্রাম হয়েছিল তাইওয়ানে।

    ওয়ার্ল্ড আরচ্যারী এশিয়ার প্রতিনিধি সেক্রেটারি জেনারেল প্রফেসর উম সাং হো বলেন, আমি পুনরায় ঢাকায় এসেছি। গত বছর ঢাকায় এসেছিলাম আমি। তিনি বলেন, এবারের ট্রেনিং প্রোগ্রামেই সবচেয়ে বেশিসংখ্যক ৪৬ জন অংশগ্রহণ করছে। এর আগের প্রোগ্রামগুলোতে সর্বোচ্চ ৩৫ জন অংশগ্রহণ করেছিল।

    আরচ্যার এবং কোচদের সমন্বয়ে এই ট্রেনিং প্রোগ্রাম আরচ্যারী উন্নয়নে বেশ সহায়ক হবে বলে তিনি মনে করেন। ৩৭টি দেশের মধ্যে মাত্র ১০ দেশ ট্রেনিং প্রোগ্রামে অংশগ্রহণ করছে, অন্য দেশগুলো অংশগ্রহণ কেন করছে না? সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আসা-যাওয়ার খরচ নিজেদের বহন করতে হয়। সে কারণে অনেক দেশই এ ধরনের ট্রেনিং প্রোগ্রামে অংশ নিতে আগ্রহ দেখায় না।

    বাংলাদেশ আরচ্যারী ফেডারেশনের সহ-সভাপতি মো: মাহফুজুর রহমান সিদ্দিকী, মিডিয়া, প্রকাশনা ও পাবলিক রিলেশন কমিটির আহ্বায়ক রফিকুল ইসলাম টিপু এবং প্রোগ্রাম কন্ডাক্টর জাতীয় আরচ্যারী দলের জার্মান কোচ মার্টিন ফ্রেডারিক এ সময় উপস্থিত ছিলেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা