জয়ের জন্যই মাঠে নামবে বাংলাদেশ – BD Sports 24
  • জয়ের জন্যই মাঠে নামবে বাংলাদেশ

    October 10th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    কক্সবাজার, ১০ অক্টোবর: প্রথমবারের মত বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ডকাপের ফাইনাল নিশ্চিত করতে চায় স্বাগতিক বাংলাদেশ। আজ বুধবার কক্সবাজার জেলা স্টেডিয়ামে দ্বিতীয় সেমিফাইনালে শক্তিশালি ফিলিস্তিনের মুখোমুখি হবে বাংলাদেশ। দুপুর আড়াইটায় শুরু হবে ম্যাচটি। এম্যাচকে সামনে রেখে শেস সময়ের মত নিজেদের ঝালিয়ে নিয়েছে দু’দল।

    দলের বৃটিশ কোচ জেমি ডে-ও দলের জয়ের ব্যাপারে আশাবাদী। ম্যাচ প্রসঙ্গে জেমি ডে বলেন“ছেলেরা মাঠে নামার জন্য প্রস্তুত। জয়ের জন্য আমাদের গোল দরকার। আশা করছি আজ আমরা সেটি করতে পারব। আমরা জানি ম্যাচটি আমাদের জন্য বেশ কঠিন হবে। তবে শেষ দুই ম্যাচে আমরা ভালো খেলেছি। এর আগের ম্যাচেও ছেলেরা ভালো করেছে। সুতরাং আবারো আমাদের ভালো ম্যাচ খেলতে হবে। প্রাপ্ত সুযোগের সঠিক ব্যবহার করতে হবে। যদিও শেষ ম্যাচে আমরা ফিলিপাইনের কাছে হেরে গেছি, কিন্তু ছেলেদের পারফরম্যান্স খুবই ভালো ছিল। আশা করছি সেই ধারা বজায় রাখতে পারব এবং সেই সঙ্গে গোল আদায় করতে হবে।

    দলের ফর্মেশন ৪-৪-২ প্রসঙ্গে জেমি বলেন,‘ ফিলিস্তিন খুবই ভালো দল। সুতরাং ওই ম্যাচের জন্য আমাদের কৌশলের পরিবর্তন ঘটাতে হবে। তবে বড় সমস্যা হচ্ছে তাদের দলে বেশ কজন দীর্ঘদেহী খেলোয়াড় রয়েছে। তারা বেশ ভালোও খেলছে। সুতরাং তাদেরকে সঠিকভাবে মার্ক করে খেলা নিশ্চিত করতে হবে। এই চ্যালেঞ্জ মোকাবেলার জন্য আমদের আগ্রাসী মেজাজেও খেলতে হবে। সেটি করতে পারলে আমার তরফ থেকে কোনো অনুযোগ থাকবে না। সেট পিসে এখনো পর্যন্ত আমরা ভালোই খেলেছি। আশা করি সেটি বজায় রাখতে পারব।

    ফিলিপাইনের বিপক্ষে কয়েকজন বেশ ভালো খেলেছে। তারা ফিলিস্তিনের বিপক্ষেও এখই রকম খেলার প্রত্যয় ব্যক্ত করেছে। যে কারণে আমার জন্য সেরা একাদশ গঠন করা কঠিন হয়ে পড়েছে। এজন্য আমাকে দীর্ঘ সময় ভাবতে হচ্ছে। কারণ সবাই অসাধারণ দক্ষতা প্রদর্শন করেছে।

    মাঠের অবস্থা দুই দলের জন্যই সমান। ফলে পরিস্থিতি যেমনই হোক সেখানে ফিলিস্তিনের তুলনায় আমরাই বেশি খাপ খাওয়াতে পারব। তবে পরিস্থিতিকি হবে আমি জানিনা। আমার চিন্তা হচ্ছে মাঠে গিয়ে যতটুকু সম্ভব নিজেদের খেলাটি ভালোভাবে খেলতে হবে। আমরা যথেষ্ট পরিশ্রম করেছি। আগের ম্যাচে যেমনটি কেরেছি, তেমন মানসিকতাই প্রদর্শন করতে হবে। ছেলেদের কাছে আমি সেটিই চাই। আমাদের নিখুত পাসের মাধ্যমে খেলতে হবে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা