জয়ের জন্য পাকিস্তানের দরকার ১৫৪ রান – BD Sports 24
  • জয়ের জন্য পাকিস্তানের দরকার ১৫৪ রান

    April 3rd, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    করাচি, ৩ এপ্রিল: পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-২০ সিরিজের তৃতীয় শেষটিতে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। ওপেনার আন্দ্রে ফ্লেচারের অর্ধশত রান এবং উইকেটরক্ষক দিনেশ রামদিনের হার না মানা ৪২ রানের ওপর ভর করে ৬ উইকেটে ১৫৩ রান করে ওয়েস্ট ইন্ডিজ। ফলে জয়ের জন্য পাকিস্তানের দরকার ১৫৪ রান। ইতোমধ্যে প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ নিজেদের পকেটস্থ করেছে স্বাগতিক পাকিস্তান।

    ২ রানেই প্রথম উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। ওপেনার ওয়ালটনকে ০ রানে ফিরিয়ে দেন পাকিস্তানি বোলার মোহাম্মদ নওয়াজ। নওয়াজের বলে বাবর আজমের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন ওয়ালটন।

    দ্বিতীয় উইকেটে আন্দ্রে ফ্লেচার ও মারলন স্যামুয়েলস ৭২ রানের পার্টনারশিপ গড়ে বিচ্ছিন্ন হন। সাদাব খানের বলে বোল্ড হওয়ার আগে ২৫ বলে দুটি চার ও দুটি ছক্কার সাহায্যে ৩১ রান করেন মারলন স্যামুয়েলস।

    ক্যারিবীয় শিবিরে আবারও আঘাত হানেন পাক স্পিনার সাদাব খান। ৫ রান করা ম্যাককার্থিকে ফখর জামানের ক্যাচে পরিণত করেন তিনি। দলীয় রান তখন ৯০।

    ৯৫ রানে ওপেনার আন্দ্রে ফ্লেচার রান আউট হয়ে সাজঘরে ফিরলে চতুর্থ উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিয়ারের ষষ্ঠ অর্ধশত রানের দেখা পান এদিন ফ্লেচার। ৪৩ বলে চারটি চার ও তিনটি ছক্কার সাহায্যে ৫২ রান করেন তিনি।

    ৯৬ রানে ফাহিম আশরাফের বলে এলবিডব্লিউ’র ফাঁদে পা দেন রভম্যান পাওয়েল। ফলে পঞ্চম উইকেটের পতন ঘটে ওয়েস্ট ইন্ডিজের। রভম্যান পাওয়েল ২ রানের বেশি এগুতে পারেননি।

    ষষ্ঠ উইকেট জুটিতে অধিনায়ক জেসন মোহাম্মদ ও দিনেশ রামদিন ২৬ বলে ৪৬ রানের পার্টনারশিপ গড়েন। ১৩ রান করা জেসন মোহাম্মদ ওসমান খানের বলে উইকেটরক্ষক সরফরাজ আহমেদের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন। দলীয় রান তখন ১৪০। খেলা বাকি তখন ৩ বল।

    বাকি তিন বলে রান আসে ১৩। এর মধ্যে শেষ দুই বলে উইকেটরক্ষক দিনেশ রামদিন দুটি বিশাল ছক্কা হাঁকালে ২০ ওভারে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ দাঁড়ায় ৬ উইকেট ১৫৩। দিনেশ রামদিন ১৮ বলে ৪ বাউন্ডারি ও ৩ ছক্কায় ৪২ রানে অপরাজিত থাকেন। ১ রানে অপরাজিত থাকেন কেমু পাল।

    পাকিস্তানের পক্ষে দুটি উইকেট নেন সাদাব খান। এছাড়া মোহাম্মদ নওয়াজ, ওসমান খান ও ফাহিম আশরাফ একটি করে উইকেট নেন। বাকিটি রান আউট।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা