জয়ের জন্য প্রোটিয়াদের দরকার ১০১ রান – BD Sports 24
  • জয়ের জন্য প্রোটিয়াদের দরকার ১০১ রান

    March 12th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    পোর্ট এলিজাবেথ, ১২ মার্চ: পোর্ট এলিজাবেথে টেস্টে জয়ের সুবাস পাচ্ছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। আজ চতুর্থ দিনে অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংস ২৩৯ রানে ধসিয়ে দিয়েছে প্রোটিয়া পেসাররা। ফলে ১০০ রানের লিড পেয়েছে সফরকারীরা। অন্যভাবে বলা যায় জয়ের জন্য দক্ষিণ আফ্রিকার দরকার ১০১ রান।

    তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়ার সংগ্রহ ছিল ১৮০/৫। আর লিড নিয়েছিল ৪১ রানের। আজ চতুর্থ দিনে মাত্র ১৬ ওভার মোকাবেলা করতেই ২৩৯ অলআউট হয় অস্ট্রেলিয়া। ফলে গুনে গুনে লিড নেয় ১০০ রানের। এতে করে জেতার জন্য প্রোটিয়াদের প্রয়োজন ১০১ রান।

    মিচেল মার্শ আগের দিনের ৩৯ রানের সাথে আর মাত্র ৬ রান যোগ করতেই অর্থাৎ ৪৫ রানে বিদায় নেন। ৫ রানে অপর অপরাজিত ব্যাটসম্যান টিম পেইন ২৮ রানে অপরাজিত ছিলেন। প্রোটিয়া বোলারদের দাপটে কামিন্স ৫, মিচেল স্টার্ক ১, নাথান লিয়ন ৫ এবং জস হ্যাজেলউড ১৭ রান করে আউট হন।

    প্রোটিয়া বোলারদের মধ্যে কাগিসু রাবাদা একাই শিকার করেন ৬ উইকেট। এছাড়া মহারাজ ও লাঙ্গি এনগিদি দুটি করে উইকেট নেন।

    সংক্ষিপ্ত স্কোর

    টস: অস্ট্রেলিয়া

    অস্ট্রেলিয়া প্রথম ইনিংস: ২৪৩/১০ (৭১.৩ ওভার) (ওয়ার্নার ৬৩, টিম পেইন ৩৬ স্মিথ ২৫, শন মার্শ ২৪; রাবাদা ৫/৯৬, এনগিদি ৩/৫১ ও ফিল্যান্ডার ২/২৫)।

    দক্ষিণ আফ্রিকা প্রথম ইনিংস: ৩৮২/১০ (১১৮.৪ ওভার) (এবি ডি ভিলিয়ার্স অপ: ১২৬, ডিন এলগার ৫৭, হাশিম আমলা ৫৬, ফিল্যান্ডার ৩৬, মহারাজ ৩০, রাবাদা ২৯; কামিন্স ৩/৭৯, মিচেল মার্শ ২/২৬, হ্যাজেলউড ২/৯৮)।

    অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংস: ২৩৯/১০ (৭৯ ওভার) (উসমান খাজা ৭৫, বেনক্রফট ২৪, মিচেল মার্শ ৪৫ ও টিম পেইন ২৮*; রাবাদা ৬/৫৪, মহারাজ ২/৯০, এনগিদি ২/২৪)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা