জয়ের ধারা অব্যাহত রাখতে চায় দ. আফ্রিকা: প্রথম জয় পেতে মরিয়া শ্রীলংকা – BD Sports 24
  • জয়ের ধারা অব্যাহত রাখতে চায় দ. আফ্রিকা: প্রথম জয় পেতে মরিয়া শ্রীলংকা

    August 7th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ক্যান্ডি, ৭ আগস্ট: ইতোমধ্যে প্রথম তিন ম্যাচ জিতে শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজ জয় নিশ্চিত করে ফেলেছে সফরকারী দক্ষিণ আফ্রিকা। এখন দলটির লক্ষ্য সিরিজের বাকি দুই ম্যাচ জিতে স্বাগতিকদের হোয়াইটওয়াশ করা।

    অপরদিকে সিরিজ হারলেও প্রথম জয় পেতে মরিয়া স্বাগতিক শ্রীলংকা। এমন লক্ষ্য নিয়ে আগামীকাল সিরিজের চতুর্থ ওয়ানডেতে মুখোমুখি হচ্ছে শ্রীলংকা ও দক্ষিণ আফ্রিকা। ক্যান্ডিতে আগামীকাল বাংলাদেশ সময় বিকেল ৩টায় শুরু হবে চতুর্থ ওয়ানডে ম্যাচটি। টেস্টে দক্ষিণ আফ্রিকাকে ২-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করার পর বেশ আত্মবিশ্বাস নিয়েই ওয়ানডে সিরিজ শুরু করে স্বাগতিক শ্রীলংকা। কিন্তু সীমিত ওভারের সিরিজে দেখা গেছে তার বিপরীত। দক্ষিণ আফ্রিকার পারফরমেন্সের সামনে মুখ থুবড়ে পড়ে লংকানরা।

    টানা তিন ম্যাচ হেরে ওয়ানডে সিরিজ খুইয়ে বসেছে শ্রীলংকা। ৫ ও ৪ উইকেটে প্রথম দু’ওয়ানডে এবং ৭৮ রানে তৃতীয় ম্যাচ হেরে যায় স্বাগতিকরা। তাই গেলো দুই বছর ধরে দ্বিপক্ষীয় সিরিজ জিততে না পারার আক্ষেপ আরো দীর্ঘায়িত হলো লংকানদের। এখন দলটির একমাত্র লক্ষ্য নিজ মাঠে হোয়াইটওয়াশ হওয়ার লজ্জা থেকে মুখ রক্ষা করা।

    ২০১৬ সালের জুনে আয়ারল্যান্ডের বিপক্ষে সর্বশেষ দ্বিপক্ষীয় সিরিজ জয় করেছিলো শ্রীলংকা। এরপর আটটি দ্বিপক্ষীয় সিরিজে অংশ নিয়ে সবগুলোতেই হারে তারা। এর মধ্যে দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও ওয়ানডে সিরিজ ছিলো শ্রীলংকার। ২০১৭ সালের জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকার মাটিতে পাঁচ ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ হয় লংকানরা।

    এবারও তার পুনরাবৃত্তি ঘটাতে চান দক্ষিণ আফ্রিকার মিডল-অর্ডার ব্যাটসম্যান জেপি ডুমিনি। তিনি বলেন, ‘আমাদের প্রথম লক্ষ্য পূরণ হয়েছে। এখন আমাদের লক্ষ্য বাকি দুই ম্যাচেও জয় তুলে নেয়া এবং শ্রীলংকাকে হোয়াইটওয়াশ করা। সর্বশেষ দ্বিপক্ষীয় সিরিজের মতো আবারো তাদের হোয়াইটওয়াশ করতে চাই আমরা। দল হিসেবে আমরা খুবই ভালো খেলেছি। আমরা এই ধারাবাহিকতা অব্যাহত রাখতে চাই এবং জয় তুলে নিতে চাই।’

    প্রোটিয়াদের জন্য দুঃসংবাদ, ইনজুরিতে পড়ে অধিনায়ক ফাফ ডু-প্লেসিস শ্রীলংকা সফরের বাকি দুটি ওয়ানডে ও একমাত্র টি-২০ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন।

    সিরিজ হেরে হতাশ শ্রীলংকার অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ। তারপরও এই অবস্থা থেকে ঘুরে দাঁড়াতে চান তিনি। একটি জয় দলের আস্থা ফিরিয়ে আনবে বলে দৃঢ়বিশ্বাস করেন ম্যাথুজ, ‘আমরা দল হিসেবে খুবই খারাপ পারফরমেন্স করেছি। এমন পারফরমেন্স করতে সিরিজ হারাটাই স্বাভাবিক। তবে চতুর্থ ম্যাচ থেকে আমাদের ঘুরে দাঁড়াতে হবে। একটি জয় দলের আস্থা ফিরিয়ে আনবে। তাই যেভাবেই হোক চতুর্থ ওয়ানডে জিততে চাই আমরা। নয়তো শেষ ম্যাচে আরও বেশি চাপে পড়ে যাবো আমরা।’বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা