জয়ে আয়ারল্যান্ডের বিপক্ষে টি২০ সিরিজ শুরু আফগানদের – BD Sports 24
  • জয়ে আয়ারল্যান্ডের বিপক্ষে টি২০ সিরিজ শুরু আফগানদের

    August 21st, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ব্রিদি (আয়ারল্যান্ড), ২১ আগস্ট: তিন ম্যাচ টি২০ সিরিজের প্রথমটিতে আয়ারল্যান্ডকে ১৬ রানে পরাজিত করেছে আফগানিস্তান। এরফলে জয় দিয়ে টি২০ সিরিজ শুরু করলো আফগানরা।

    বৃষ্টির কারণে খেলা দেরিতে শুরু হওয়ায় ২০ ওভারের পরিবর্তে খেলা নির্ধারণ করা হয় ১৮ ওভার করে। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে হযরতুল্লাহ জাজাইয়ের ঝড়ো গতির ৩৩ বলে ৭৪ রানের কল্যাণে ১৮ ওভারে ৭ উইকেটে ১৬০ রান করে আফগানিস্তান। বাঁহাতি এই আফগান ব্যাটসম্যান উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে খেলতে নেমে রীতিমতো চার-ছক্কার বন্যা বইয়ে দেন। তার ৩৩ বলের ইনিংসে ৮টি চার ও ৬টি ছক্কার মার রয়েছে।

    এছাড়া অধিনায়ক আজগর আফগান ৩১ এবং অপর ওপেনার মোহাম্মদ শাহজাদ ২৯ রান করে আউট হন। এই তিন ব্যাটসম্যান ছাড়া আর কোনো আফগান ব্যাটসম্যান দুই অংকের ঘরে পৌঁছাতে পারেননি।

    আয়ার‌ল্যান্ডের দুই বোলার টাইরন কেন ও জসুয়া লিটল দুটি করে উইকেট নেন।

    ১৬১ রানে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ১৪৪ রানে আয়ারল্যান্ডের ইনিংস থামলে ১৬ রানে জিতে যায় আফগানিস্তান। আয়ারল্যান্ডের পক্ষে উইলসন ৩৪ম পল স্টারলিং ২৭, ডডরেল ২২ এবং সিমি সিং করেন ২০ রান।

    আফগান বোলারদের মধ্যে স্পিনার রশিদ খান একাই শিকার কনে ৩ উইকেট। এছাড়া আফতাব আলম ও মুজিব উর রহমান দুটি করে এবং মোহাম্মদ নবী ও ফরিদ আহমাদ একটি করে উইকেট নেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা