জয়ে আয়ারল্যান্ড সফর শুরু নারী ক্রিকেট দলের – BD Sports 24
  • জয়ে আয়ারল্যান্ড সফর শুরু নারী ক্রিকেট দলের

    June 28th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ডাবলিন, ২৮ জুন: আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টি২০ সিরিজের প্রথমটিতে স্বাগতিক আয়ারল্যান্ডকে ৪ উইকেটে পরাজিত করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। ফলে জয় দিয়ে আয়ারল্যান্ড সফর শুরু করলো সালমা-রুমানারা। সেইসাথে ১-০তে এগিয়ে গেলো তারা।

    টস জিতে প্রথমে আয়ারল্যান্ডকে ব্যাট করতে পাঠান বাংলাদেশ নারী ক্রিকেট দলের অধিনায়ক সালমা খাতুন। ডানহাতি পেসার জাহানারা আলমের ক্যারিয়ার সেরা বোলিংয়ে আয়ারল্যান্ড সংগ্রহ করে ৮ উইকেটে ১৩৮ রান। জাহানারা আলম ২৮ রানে ৫ উইকেট শিকার করেন। এটি জাহানারা আলমের ক্যারিয়ার সেরা বোলিং। টি২০ ফরম্যাটে প্রথমবারের মতো ৫ উইকেট শিকারের কৃতিত্ব দেখালেন জাহানারা আলম। এতদিন টি২০তে তার বেস্ট বোলিং ছিল ৩/১৫।

    আয়ারল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করেন ইসুবেল জয়সি। এছাড়া গ্যাবি লুইস ২৮, লাওরা ডিলানি ২২ এবং কিম গার্থ ২০ রান করতে সক্ষম হন।

    জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশ নারী ক্রিকেট দলের মিডল অর্ডার ব্যাটসম্যান নিগার সুলতানা ৩৮ বলে ৪৬ রানের ইনিংসের কল্যাণে এবং আয়শা রহমানের ২৪ এবং ফাহিমা খাতুনের হার না মানা ১৮ বলে ২৬ রানের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৩৫ রান স্কোরবোর্ডে জমা করে বাংলাদেশ নারী ক্রিকেট দল। ফলে ৪ উইকেটে জিতে যায় তারা।

    আগামীকাল একই মাঠে দ্বিতীয় টি২০তে মুখোমুখি হবে দু’দল।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...