জয়ে ওয়ানডে সিরিজ শুরু টাইগারদের – BD Sports 24
  • জয়ে ওয়ানডে সিরিজ শুরু টাইগারদের

    October 21st, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২১ অক্টোবর: ওপেনার ইমরুল কায়েসের অনবদ্য ১৪৪ রানের সুবাদে সফরকারী জিম্বাবুয়েকে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে ২৮ রানে পরাজিত করেছে বাংলাদেশ। ফলে জয় দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করলো টাইগাররা।

    বাংলাদেশের করা ২৭১ রানের জবাবে ৯ উইকেটে জিম্বাবুয়ের ইনিংস ২৪৩ রান থামলে ২৮ রানে জিতে যায় বাংলাদেশ।

    জিম্বাবুয়ের পক্ষে সর্বোচ্চ ৫০ রান করেন ৬ নম্বরে ব্যাট করতে নামা শেন উইলিয়ামস। এদিন ২৯তম ওয়ানডে ফিফটির দেখা পান তিনি।

    এছাড়া কাইল জার্ভিস ৩৭, অভিষিক্ত ওপেনার জোওয়াও ২৪ বলে ৩৫, পিটার মুর ২৬, আরভিন ২৪, অধিনায়ক মাসাকাদজা ২১ এবং মাভুতা ২০ রান করে আউট হন।

    বাংলাদেশের স্পিনার মেহেদী হাসান মিরাজ একাই শিকার করেন ৩ উইকেট। এছাড়া অপর স্পিনার নাজমুল ইসলাম অপু নেন ২ উইকেট। মোস্তাফিজুর রহমান এবং মাহামুদুল্লাহ রিয়াদ একটি করে উইকেট নেন। দুই জিম্বাবুয়ের ব্যাটসম্যান রান আউটের শিকার হন।

    এর আগে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে বাঁহাতি ওপেনার ইমরুল কায়েস এবং লোয়ার অর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ সাইফুদ্দিনের অর্ধশত রানের ওপর ভর করে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ৮ উইকেটে ২৭১ রান করেছে বাংলাদেশ।

    বাংলাদেশ ১৬ রান তুলতেই প্রথম উইকেট হারায়। ওপেনার লিটন দাস মাত্র ৪ রান করে বিদায় নেন। ১ রান যোগ করতেই ০ রানে বিদায় নেন অভিষিক্ত ফজলে মাহমুদ রাব্বি।

    তৃতীয় উইকেটে ইমরুল কায়েস এবং মুশফিকুর রহীম ৪৯ রানের পার্টনারশিপ গড়েন। মুশফিকুর রহীম ১৫ রানের বেশি এগুতে পারেননি আজ। চতুর্থ উইকেটে ইমরুল কায়েস এবং মোহাম্মদ মিথুন ৭১ রানের পার্টনারশিপ গড়েন। মোহাম্মদ মিথুন ৩৭ রান করে বিদায় নিলে চতুর্থ উইকেট হারায় বাংলাদেশ।

    ১৩৭ রানেই পঞ্চম উইকেট হারায় বাংলাদেশ। অভিজ্ঞ মাহামুদুল্লাহ রিয়াদ কোনো রান না করেই সাজঘরে ফিরেন। ২ রান যোগ করতেই মেহেদী হাসান মিরাজের বিদায়ে ষষ্ঠ উইকেট হারায় স্বাগতিকরা। মিরাজ করেন মাত্র ১ রান।

    দলের এই অবস্থায় হাল ধরেন ইমরুল কায়েস এবং মোহাম্মদ সাইফুদ্দিন। সপ্তম উইকেটে এই জুটি জিম্বাবুয়ের বোলারদের দেখেশুনে মোকাবেলা করে ১২৭ রানের পার্টনারশিপ গড়ে বিচ্ছিন্ন হন। ইমরুল কায়েস ক্যারিয়ারের চতুর্থ শতরানের সাহায্যে ১৪৪ রান করেন। তার ১৪০ বলের ইনিংসে ১৩টি বাউন্ডারি ও ৬টি ছক্কার মার রয়েছে। ইমরুল কায়েস যখন বিদায় নেন দলীয় সংগ্রহ তখন ২৬৬ রান। ১ রান যোগ করতেই বিদায় নেন মোহাম্মদ সাইফুদ্দিন।

    এরপর অধিনায়ক মাশরাফি ২ এবং মোস্তাফিজুর রহমান ১ রানে অপরাজিত থাকলে ৫০ ওভারে বাংলাদেশের সংগ্রহ দাড়ায় ২৭১/৮।

    জিম্বাবুয়ের বোলারদের মধ্যে কাইল জার্ভিস ৪টি এবং টেন্ডার চাতারা তিনটি উইকেট নেন।

    ম্যাচসেরা হন বাংলাদেশের ওপেনার ইমরুল কায়েস। আগামী ২৪ অক্টোবর বন্দরনগরী চট্টগ্রামে দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ-জিম্বাবুয়ে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা