জয়ে ওয়ানডে সিরিজ শুরু দক্ষিণ আফ্রিকার – BD Sports 24
  • জয়ে ওয়ানডে সিরিজ শুরু দক্ষিণ আফ্রিকার

    July 29th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ডাম্বুলা, ২৯ জুলাই: শ্রীলংকার কাছে দুই ম্যাচ টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হলেও জয় দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করেছে সফরকারী দক্ষিণ আফ্রিকা। আজ ডাম্বুলায় ৫ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে লঙ্কানদের ৫ উইকেটে পরাজিত করেছে দক্ষিণ আফ্রিকা। সেই সাথে সিরিজে ১-০তে লিড নিয়েছে প্রোটিয়ারা।

    টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকান দুই বোলার কাগিসু রাবাদা এবং তাবরেইজ শামসির মারাত্মক বোলিংয়ে ৩৪.৩ ওভারে ১৯৩ রানে গুটিয়ে যায় লঙ্কানদের ইনিংস। দুইজনই ৪টি করে উইকেট শিকার করেন। সর্বোচ্চ ৮১ রান করেন কুশল পেরেরা। এছাড়া থিসারা পেরেরা ৪৯, আকিলা ধনঞ্জয়া ১১ এবং উপল থারাঙ্গা ১০ রান করে আউট হন। এই চারজন ছাড়া আর কোনো লঙ্কান ব্যাটসম্যানই দুই অংকের ঘরে পৌঁছাতে পারেননি।

    কাগিসু রাবাদা ৪১ রান খরচায় ৪টি এবং তাবরেইজ শামসি ৩৩ রান খরচায় ৪ উইকেট নিজের ঝুলিতে নেন।

    ১৯৪ রানে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ডুমিনির ৩২ বলে হার না মানা ৫৩ রানের উপর ভর করে ৩১ ওভারে ৫ উইকেটে ১৯৬ রান স্কোরবোর্ডে জমা করে দক্ষিণ আফ্রিকা। ফলে ৫ উইকেটে জিতে যায় তারা। ডুমিনি তার ইনিংসটি সাজান ৬টি বাউন্ডারি ও ২টি ছক্কার সাহায্যে।

    এছাড়া কুইন্টন ডি কক ৪৭, অধিনায়ক ফাফ ডু প্লেসিস ৪৭, হাশিম আমলা ১৯ এবং ডেভিড মিলার ১০ রান করে আউট হন। মালদা ১৪ রানে অপরাজিত থাকেন।

    লঙ্কান বোলারদের মধ্যে আকিলা ধনঞ্জয়া একাই শিকার করেন ৩ উইকেট।

    ম্যাচসেরা হন দক্ষিণ আফ্রিকা বাঁহাতি স্পিনার তাবরেইজ শামসি। একই ভেন্যুতে আগামী ১ আগস্ট সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা-শ্রীলংকা।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা