জয়ে ওয়ানডে সিরিজ শুরু দ. আফ্রিকার – BD Sports 24
  • জয়ে ওয়ানডে সিরিজ শুরু দ. আফ্রিকার

    November 4th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    পার্থ, ৪ নভেম্বর: অস্ট্রেলিয়ার মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করেছে দক্ষিণ আফ্রিকা। আজ পার্থ-এ তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে স্বাগতিক অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে পরাজিত করে প্রোটিয়ারা। ফলে তিন ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে গেলো দক্ষিণ আফ্রিকা।

    টস হেরে প্রথমে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়া প্রোটিয়া বোলারদের মিলিত আঘাতে ৩৮.১ ওভারে ১৫২ রানে গুটিয়ে যায়। সর্বোচ্চ ৩৪ রান করেন ৯ নম্বরে ব্যাট করতে নামা কাল্টার নাইল। এছাড়া উইকেটরক্ষক ক্যারি ৩৩, ক্রিস লিন ১৫ এবং স্টয়নিস ১৪ রান করে আউট হন।

    দক্ষিণ আফ্রিকার বোলারদের মধ্যে ফেহলুকওয়াও ৩৩ রান খরচায় একাই নেন ৩ উইকেট। এছাড়া ডেল স্টেইন, এনগিদি এবং ইমরান তাহির দুটি করে উইকেট নেন।

    জবাবে ব্যাট করতে নেমে ১২৪ বল বাকি থাকতেই ৪ উইকেটে ১৫৩ রান স্কোরবোর্ডে জমা করে দক্ষিণ আফ্রিকা। ফলে ৬ উইকেটের সহজ জয়ে সিরিজে ১-০তে থাকলো সফরকারীরা।

    দক্ষিণ আফ্রিকার পক্ষে ওপেনার কুইন্টন ডি কক ৪৭, হেন্ডরিক্স ৪৪, মার্করাম ৩৬ রান করে আউট হন। অধিনায়ক ফাফ ডু প্লেসিস ১০ রানে অপরাজিত থাকেন।

    অসি বোলার স্টয়নিস একাই নেন ৩ উইকেট।

    ম্যাচসেরা হন দক্ষিণ আফ্রিকার গতির রাজা ডেল স্টেইন্। আগামী ৯ নভেম্বর অ্যাডিলেডে দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা