জয়ে টি২০ সিরিজ শুরু পাকিস্তানের – BD Sports 24
  • জয়ে টি২০ সিরিজ শুরু পাকিস্তানের

    October 25th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    আবু ধাবি, ২৫ অক্টোবর: অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় দিয়ে টি২০ সিরিজ শুরু করেছে আনপ্রেডিক্ট্যাবল পাকিস্তান। গতকাল রাতে আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে তিন ম্যাচ টি২০ সিরিজের প্রথমটিতে ৬৬ রানে বিধ্বস্ত করেছে অস্ট্রেলিয়াকে। ফলে ১-০তে এগিয়ে গেলো পাকিস্তান।

    পাকিস্তানি বোলারদের দাপটে ১৬.৫ ওভারে ৮৯ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়ার ইনিংস। পাকিস্তানি বাঁহাতি স্পিনার ইমাদ ওয়াসিম ২০ রান খরচায় একাই শিকার করেন ৩ উইকেট। এছাড়া ফাহিম আশরাফ ১০ রানে দু’টি, শাহীন শাহ আফ্রিদি ২৩ রানে দুটি এবং হাসান আলী ও সাদাব খান একটি করে উইকেট নেন।

    অস্ট্রেলিয়ার পক্ষে ৮ নম্বরে ব্যাট করতে নামা কাল্টার নাইল সর্বোচ্চ ৩৪ রান করেন। এছাড়া অ্যাস্টন আগার ১৯ এবং ক্রিস লিন ১৪ রান করেন।

    পাকিস্তানি বোলারদের দাপটে অস্ট্রেলিয়ার দুই ব্যাটসম্যান অধিনায়ক অ্যারন ফিঞ্চ এবং ম্যাকডারমট রানের খাতা খুলতে পারেননি।

    এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ওপেনার বাবর আজমের হার না মানা ৬৮ রানের ওপর ভর করে ৮ উইকেটে ১৫৫ রান করে পাকিস্তান।

    ডানহাতি ওপেনার বাবর আজম শুরু থেকে শেষ অবধি ক্রিজে লড়াই করে যান। ৫৫ বলে ৫ বাউন্ডারি ও ১ ছক্কায় ৬৮ রানে অপরাজিত থাকেন বাবর আজম।

    পাকিস্তানের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৩৯ রান করেন ওয়ানডাউনে নামা মোহাম্মদ হাফিজ। এছাড়া অপর ওপেনার ফখর জামান করেন ১৪ রান।

    দুই অসি বোলার বিল্লি স্ট্যানলেক এবং আন্দ্রে টাই-এর মারাত্মক বোলিংয়ে পাকিস্তানের তিন-তিনজন ব্যাটসম্যান রানের খাতা খুলতে পারেননি। এরা হলেন ফাহিম আশরাফ, অধিনায়ক সরফরাজ আহমেদ এবং ইমাদ ওয়াসিম।

    ১০ নম্বরে ব্যাট করতে নামা হাসান আলী মাত্র ৮ বলে ২ চার ও ১ ছক্কায় ১৭ রানে অপরাজিত থাকেন।

    দুই অসি বোলার বিল্লি স্ট্যানলেক ২১ রান খরচায় তিনটি এবং আন্দ্রে টাই ২৪ রান খরচায় নেন ৩ উইকেট। জাম্পা এবং ডি অর্চি শর্ট একটি করে উইকেট নেন।

    ম্যাচসেরা হন পাকিস্তানের বাঁহাতি স্পিনার ইমাদ ওয়াসিম। আগামী ২৬ অক্টোবর শুক্রবার দুবাইতে দ্বিতীয় টি২০ ম্যাচে মুখোমুখি হবে পাকিস্তান-অস্ট্রেলিয়া। বাংলাদেশ সময় রাত ১০.০০টায় শুরু হবে খেলাটি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা