জয়ে টি২০ সিরিজ শুরু ভারতের – BD Sports 24
  • জয়ে টি২০ সিরিজ শুরু ভারতের

    July 4th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ওল্ড ট্র্যাফোর্ড, ৪ জুলাই: জয় দিয়ে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টি২০ সিরিজ শুরু করেছে সফরকারী ভারত। গতকাল রাতে ওল্ড ট্র্যাফোর্ডে প্রথম টি২০ ম্যাচে ভারত ৮ উইকেটে বিধ্বস্ত করেছে স্বাগতিক ইংল্যান্ডকে। ফলে ১-০তে এগিয়ে গেলো ভারত।

    ইংল্যান্ডের করা ১৫৯ রানের জবাবে ১০ বল বাকি থাকতেই লোকেশ রাহুলের শতরানে ২ উইকেটে ১৬৩ রান স্কোরবোর্ডে জমা করে ভারত। ফলে ৮ উইকেটে জিতে যায় বিরাট কোহলি বাহিনী।

    ১৬০ রানে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ৭ রানে বিদায় নেন ওপেনার শিখর ধাওয়ান। ৪ রান করতে সক্ষম হন ধাওয়ান। দ্বিতীয় উইকেটে রোহিত শর্মা ও লোকেশ রাহুল ১২৩ রানের পার্টনারশিপ গড়লে জয় অনেকটা সহজ হয়ে যায় ভারতের। রোহিত শর্মা ৩০ বলে ৩২ রান করে আউট হন।

    তৃতীয় উইকেটে লোকেশ রাহুল ও অধিনায়ক বিরাট কোহলি ৩৩ রানের অবিচ্ছিন্ন পার্টনারশিপ গড়ে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। লোকেশ রাহুল ক্যারিয়ারের দ্বিতীয় শতরানের দেখা পান আজ। ৫৪ বলে ১০টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ১০১ রানে অপরাজিত ছিলেন লোকেশ রাহুল। অধিনায়ক বিরাট কোহলি ২২ বলে ২০ রানে অপরাজিত থাকেন।

    ইংল্যান্ডের ডেভিড উইলি ও আদিল রশিদ একটি করে উইকেট নেন।

    এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ইংল্যান্ড ৮ উইকেটে ১৫৯ রান করে। সর্বোচ্চ ৬৯ রান করেন জস বাটলার। এছাড়া জেসন রয় ৩০ রান করে আউট হন। ৮ নম্বরে ব্যাট করতে নামা ডেভিড উইলি অপরাজিত থাকেন ২৯ রানে।

    ভারতীয় বোলার কুলদীপ যাদবের মারাত্মক বোলিংয়ে ইংল্যান্ডের তিন ব্যাটসম্যান- জনি বেয়ারস্টো, জো রুট এবং ক্রিস জর্ডার রানের খাতাও খুলতে পারেননি। কুলদীপ যাদব ২৪ রান খরচায় একাই শিকার করেন ৫ উইকেট। টি২০ ক্যারিয়ারে এই প্রথম ৫ উইকেট শিকারের কৃতিত্ব দেখালেন ভারতীয় এই বাঁহাতি স্পিনার। এছাড়া উমেশ যাদব নেন ২ উইকেট।

    ম্যাচসেরা হন ভারতীয় স্পিনার কুলদীপ যাদব।

    আগামী ৬ জুলাই কার্ডিফে দ্বিতীয় টি২০ ম্যাচে মুখোমুখি হবে ভারত-ইংল্যান্ড।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা