জয়ে টি-২০ সিরিজ শুরু কোহলিদের – BD Sports 24
  • জয়ে টি-২০ সিরিজ শুরু কোহলিদের

    November 1st, 2017

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    নয়া দিল্লি, ০১ নভেম্বর: সফরকারী নিউজিল্যান্ডে বিপক্ষে জয় দিয়ে তিন ম্যাচের টি-২০ সিরিজ শুরু করেছে কোহলির ভারত। বুধবার প্রথম টি-২০তে ৫৩ রানের বড় ব্যবধানে কিউইদের হারায় তারা।

    ভারতের দেয়া ২০৩ রানে জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই উইকেট হারিয়ে চাপে পড়ে সফরকারীরা। ৬ রানে প্রথম উইকেট পতনের পর ১৮ রানে দ্বিতীয় উইকেট হারায় তারা। ভারতীয় বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৪৯ রানের বেশি এগুতে না পারায় ৫৩ রানে হেরে যায় কিউইরা।

    কিউই ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ ৩৯ রান করেন উইকেটরক্ষক লাথাম। এছাড়া অধিনায়ক উইলিয়ামসন ২৮, ব্রুস ১০ রান করে আউট হন। স্যান্টনার ২৭ এবং সোসি ১১ রানে অপরাজিত থাকেন।

    ভারতীয় বোলারদের মধ্যে অক্ষর প্যাটেল ও চাহাল দু’টি করে উইকেট নেন। ভুবনেশ্বর কুমার, বুমরাহ ও পান্ডিয়া একটি করে উইকেট নেন।

    এর আগে নয়াদিল্লির ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে স্বাগতিক ভারত নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ২০২ রানের বড় স্কোর গড়ে।

    উদ্বোধনী জুটিতে রোহিত শর্মা ও শিখর ধাওয়ান ১৫৮ রানের পার্টনারশিপ গড়ে বড় স্কোর গড়ার জানান দেন। সেই সাথে উদ্বোধনী জুটিতে সর্বোচ্চ রানের রেকর্ড গড়েন রোহিত-ধাওয়ান জুটি। এটি টি-২০ ক্রিকেটে উদ্বোধনী জুটিতে সর্বোচ্চ রান সংগ্রহ ভারতের। শিখর ধাওয়ান ৮০ রান করে আউট হন। তার ৫২ বলের ইনিংসে ১০টি বাউন্ডারি ও দুটি ছক্কার মার রয়েছে।

    এদিন হার্দিক পান্ডিয়া কোনো রান না করেই সাজঘরে ফিরে। অপর ওপেনার রোহিত শর্মা ৮০ রান করে আউট হন। ৫৫ বলে ছয়টি চার ও চারটি বিশাল ছক্কা হাঁকান তিনি।

    এছাড়া অধিনায়ক কোহলি ১১ বলে ২৬ এবং ধোনি ২ বলে ৭ রান করে অপরাজিত থাকেন।

    কিউই বোলারদের মধ্যে ইস সোদি দু’টি এবং ট্রেন্ট বোল্ট নেন একটি উইকেট।

    ভারতের ওপেনার শিখর ধাওয়ান ম্যাচ সেরার পুরস্কার পান।

    আগামী ৪ নভেম্বর শনিবার রাজকোটে দ্বিতীয় টি-২০তে মুখোমুখি হবে ভারত-নিউজিল্যান্ড।

    সংক্ষিপ্ত স্কোর:

    ভারত: ২০২/৩ (২০ ওভার) (শিখর ধাওয়ান ৮০, রোহিত শর্মা ৮০, পান্ডিয়া ০, কোহলি ২৬ অপ: ধোনি ৭ অপ:; ইস সোদি ২/২৫, ট্রেন্ট বোল্ট ১/৪৯।

    নিউজিল্যান্ড: ১৪৯/৮ (২০ ওভার) (গুপতিল ৪, মনরো ৭, উইলিয়াসন ২৮, লাথাম ৩৯, ব্রুস ১০, স্যান্টনার ২৭ অপ: ও সোদি ১১ অপ:; চাহাল ২/২৬, অক্ষর প্যাটেল ২/২০, ভুবনেশ্বর কুমার ১/২৩, বুমরাহ ১/৩৭, পান্ডিয়া ১/১১।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১