জয়ে ফেডারেশন কাপ শুরু সাইফ স্পোর্টিং ক্লাবের – BD Sports 24
  • জয়ে ফেডারেশন কাপ শুরু সাইফ স্পোর্টিং ক্লাবের

    October 28th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২৮ অক্টোবর: গ্রুপ ‘বি’তে থাকা সাইফ স্পোর্টিং ক্লাব ফেডারেশন কাপে নিজেদের প্রথম ম্যাচে ৩-১ গোলে পরাজিত করেছে টিম বিজেএমসিকে। এর ফলে জয়ে ফেডারেশন কাপে শুভ সূচনা করেছে সাইফ স্পোর্টিং। খেলাটির প্রথমার্ধ শেষ হয়েছিল ১-১ অমীমাংসিতভাবে।

    ৪ মিনিটেই পেনাল্টি থেকে গোল করে এগিয়ে যায় সাইফ স্পোর্টিং ক্লাব। এ সময় সাইফ স্পোর্টিং ক্লাবের বিপদ সীমানায় টিম বিজেএমসির ডিফেন্ডার বাইবেক সাইফ স্পোর্টিংয়ের কোরিয়ান ফরোয়ার্ড সিওনজিল পার্ককে ফাউল করলে রেফারি জিএমসি নয়ন পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে ডান পায়ের শটে সিওনজিল পার্ক গোল করলে ১-০তে লিড নেয় সাইফ স্পোর্টিং ক্লাব।

    কিন্তু এই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি সাইফ স্পোর্টিং। ১৩ মিনিটে আবদুল্লাহ আল মামুনের গোলে সমতা আনে টিম বিজেএমসি। এ সময় বাম প্রান্ত থেকে টিম বিজেএমসি’র উজবেকিস্তানের মিডফিল্ডার ওটাবেকের নেয়া ফ্রি কিকে হেডের সাহায্যে সাইফ স্পোর্টিং ক্লাবের জালে বল পাঠান ফরোয়ার্ড আবদুল্লাহ আল মামুন (১-১)।

    ৩০ মিনিটে আক্রমণে যায় সাইফ স্পোর্টিং। এ সময় সাইফ স্পোর্টিং ক্লাবের মিডফিল্ডার মোহাম্মদ জাভেদ খানের নেয়া বাম পায়ের শট টিম বিজেএমসির গোলরক্ষক মো: আবুল কাশেম মিলন বাম দিকে ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে রক্ষা করেন।

    ৩৭ মিনিটে ডি বক্সের সামান্য বাইরে থেকে টিম বিজেএমসির স্ট্রাইকার ওটাবেকের নেয়া দূরপাল্লার শট ক্রসবারের সামান্য উপর দিয়ে বাইরে যায়।

    ৪১ মিনিটে আবারও গোলের সহজ সুযোগ হাতছাড়া হয় টিম বিজেএমসির। এ সময় ডি বক্সের ভেতরে বল পেয়ে যান টিম বিজেএমসির অধিনায়ক স্যামসন ইলিয়াসু। তার নেয়া বাম পায়ের শট সাইফ স্পোর্টিং ক্লাবের গোলরক্ষক মো: জিয়াউর রহমান জিয়া ফিস্ট করে কর্নারের বিনিময়ে রক্ষা করেন।

    ৪৪ মিনিটে ডান দিক থেকে ক্ষিপ্রতার সাথে একক প্রচেষ্টায় বল নিয়ে ডি বক্সে ঢুকে পড়েন সাইফ স্পোর্টিংয়ের কানাডিয়ান ফরোয়ার্ড জোনাথন কর্ডোভা। এ সময় তার সামনে টিম বিজেএমসির গোলরক্ষক মো: আবুল কাশেম মিলন ছাড়া কেউই ছিলেন না। তার নেয়া বাম পায়ের শট গোলরক্ষক মো: আবুল কাশেম মিলন রুখে দিলে নিশ্চিত গোল থেকে বঞ্চিত হয় সাইফ স্পোর্টিং।

    ৪৯ মিনিটে তিনবারের প্রচেষ্টায়ও গোল আদায় করতে পারেনি টিম বিজেএমসি। এ সময় ডান প্রান্ত থেকে বল পেয়ে টিম বিজেএমসির ফরোয়ার্ড মোবারক হোসেন কিছুটা এগিয়ে গিয়ে গোলমুখে শট নেন। তার নেয়া শট সাইফ স্পোর্টিংয়ের গোলরক্ষক জিয়া ঠিকমতো ধরতে না পারায় কিছুটা সামনে বল পেয়ে যান টিম বিজেএমসির অধিনায়ক স্যামসন ইলিয়াসু। তার নেয়া শট গোলরক্ষক জিয়া রুখে দেন। ফিরতি বলে টিম বিজেএমসির আরেক ফরোয়ার্ড আবদুল্লাহ আল মামুনের নেয়া শট সাইড বার ঘেঁষে বাইরে গেলে ব্যবধান বাড়াতে ব্যর্থ হয় টিম বিজেএমসি।

    ৬৬ মিনিটে বদলি ফরোয়ার্ড জাফর ইকবালের গোলে আবারও এগিয়ে যায় সাইফ স্পোর্টিং। এ সময় বাম প্রান্ত থেকে সাইফ স্পোর্টিংয়ের ইয়াসিন আরাফাত থ্রু পাসে ডি বক্সের ভেতরে বল দেন জাফর ইকবালকে। জাফর ইকবাল বল ধরেই বাম পায়ের শটে টিম বিজেএমসির গোলরক্ষক মো. আবুল কাশেম মিলনকে পরাস্ত করেন (২-১)।

    ৮৪ মিনিটে সাইফ স্পোর্টিং আরও একটি সুযোগ নষ্ট করে। এ সময় বদলি খেলোয়াড় আল আমিনের ছোট্ট ক্রসে সাইফ স্পোর্টিংয়ের রাশিয়ান ডেনিস বরশাকভ-এর নেয়া হেড ক্রসবারের উপর দিয়ে গেলে নিশ্চিত গোল বঞ্চিত হয় সাইফ স্পোর্টিং।

    ৮৮ মিনিটে হ্যান্ডবলের কারণে পেনাল্টি পায় সাইফ স্পোর্টিং। এ সময় সাইফ স্পোর্টিং ক্লাবের অধিনায়ক জামাল ভূঁইয়ার ফ্রি কিকে টিম বিজেএমসির বিপদ সীমানায় বিজেএমসির অধিনায়ক স্যামসন ইলিয়াসুর হাতে বল লাগলে রেফারি জিএমসি নয়ন পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি দেয়া স্যামসন ইলিয়াসু রেফারির দিকে তেড়ে যান। এ সময় কিছুক্ষণ খেলা বন্ধ থাকে।

    পেনাল্টি থেকে সাইফ স্পোর্টিং ক্লাবের রাশিয়ান ফরোয়ার্ড ডেনিস বলশাকভ গোল করলে ৩-১ গোলে এগিয়ে যায় তারা। শেষ অবধি টিম বিজেএমসির বিপক্ষে ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে সাইফ স্পোর্টিং ক্লাব। এ ম্যাচ জয়ের ফলে কোয়ার্টার ফাইনালের পথে অনেকটা এগিয়ে থাকলো সাইফ স্পোর্টিং।

    আগামীকাল একই মাঠে ফেডারেশন কাপের গ্রুপ ‘ডি’র খেলা হবে দুটি। প্রথম খেলায় বেলা ৩-১৫টায় মুখোমুখি হবে বসুন্ধরা কিংস ও ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব লি: এবং বিকেল ৫-১৫টায় দ্বিতীয় খেলায় লড়বে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও নওফেল স্পোর্টিং ক্লাব।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা