জয়ে ফ্রেঞ্চ ওপেন শুরু নাদাল ও সেরেনার – BD Sports 24
  • জয়ে ফ্রেঞ্চ ওপেন শুরু নাদাল ও সেরেনার

    September 29th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    প্যারিস, ২৯ সেপ্টেম্বর: সরাসরি সেটে জয়ী হয়ে রেকর্ড স্পর্শকারী ২০ গ্র্যান্ড স্ল্যাম জয়ের মিশন ভালোভাবেই শুরু করেছেন রাফায়েল নাদাল। প্রথম রাউন্ডে টুর্নামেন্টের দ্বিতীয় বাছাই ৩৪ বছর বয়সী নাদাল বেলারুসের ৮৩ নম্বর র‌্যাঙ্কধারী এগর জেরাসিমভকে ৬-৪, ৬-৪, ৬-২ সেটে পরাজিত করে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছেন।

     

    এদিকে মার্গারেট কোর্টের সর্বকালের সেরা স্ল্যাম রেকর্ড স্পর্শ করার লক্ষ্যে কোর্টে নামা সেরেনা উইলিয়ামসের শুরুটা অবশ্য ছিল কিছুটা ধীরগতির। মার্গারেটের ক্যারিয়ার সর্বোচ্চ ২৪তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের মিশনে মার্কিন তারকা সেরেনা বিশ্বের ১০২ নম্বর ক্রিস্টি আহানের বিপক্ষে ৭-৬(৭/২), ৬-০ গেমের জয় তুলে নিয়েছেন। প্রথম সেটে সেরেনার বেশ কয়েকটি ভুলে বারবারই এগিয়ে গেছেন আহান।

     

    ১৮ বারের মত ফ্রেঞ্চ ওপেনে খেলতে নামা সেরেনা দুইবার সার্ভিস নষ্ট করলে আহান ৫-৪ গেমে এগিয়ে যান। কিন্তু ষষ্ঠ বাছাই সেরেনা টাইব্রেকে এস মেরে প্রথম সেটটি নিজের করেন নেন। কিন্তু দ্বিতীয় সেটে আর দাঁড়াতেই দেননি আহানকে।

     

    ম্যাচশেষে সেরেনা বলেছেন, ‘প্রথম সেটে সে দারুণ খেলেছে। যে কারণে ম্যাচটি আমার কাছে ধীরে ধীরে কঠিন হতে শুরু করে। বেশ কয়েকটি উইনিং শটে সে আমাকে পরাস্ত করেছে। কিন্তু ম্যাচের সবচেয়ে বড় পার্থক্য ছিল আত্মবিশ্বাস। শুধুমাত্র আত্মবিশ্বাসের জোরেই আমি শেষ পর্যন্ত জয়ী হয়েছি।’

     

    এবারের আসরে ষষ্ঠ বাছাই হিসেবে খেলতে নামা সেরো ২০১৬ সালের ফাইনালে গারবিন মুগুরুজার কাছে পরাজিত হয়ে বিদায় নেবার পর প্যারিসে শেষ ১৬’র পর আর যেতে পারেননি। সর্বশেষ ২০১৭ সালে তিনি অস্ট্রেলিয়ান ওপেন জয় করেছিলেন।

     

    রজার ফেদেরারের রেকর্ড ২০তম গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জয়ের স্বপ্ন স্পর্শ করতে বর্তমান চ্যাম্পিয়ন নাদাল প্রথম থেকেই ছিলেন দারুণ আগ্রাসী। প্যারিসে সম্ভবত সবচেয়ে কঠিন আবহাওয়ায় এবার খেলতে হচ্ছে খেলোয়াড়দের। প্রচণ্ড ঠাণ্ডা ও স্যাঁতস্যাঁতে আবহাওয়ার বিষয়টি নাদালও ম্যাচ শেষে উল্লেখ করেছেন।

     

    রোলা গ্যাঁরোতে হাজারখানেক দর্শকের উপস্থিতিতে ম্যাচটি শেষ হবার পর নাদাল বলেন, ‘এখানে ফিরতে পারাটা সবসময়ই আনন্দের। তার উপর দর্শকদের দেখে আরো ভালো লেখেছে। আশা করছি আগামী বছর সবকিছু স্বাভাবিক হয়ে যাবে। আমিও স্টেডিয়াম ভর্তি দর্শকের সামনে খেলার সুযোগ পাব।’

     

    তারকা এই স্প্যানিয়ার্ড এবারের মৌসুমে কোনো ক্লে কোর্ট শিরোপা ছাড়াই প্রথমবারের মতো ফ্রেঞ্চ ওপেনে খেলতে এসেছেন। এমনকি করোনার কারণে ইউএস ওপেন থেকেও নাম প্রত্যাহার করে নিয়েছিলেন। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...