জয়ে শুরু ঢাকা ডায়নামাইটসের – BD Sports 24
  • জয়ে শুরু ঢাকা ডায়নামাইটসের

    January 6th, 2019

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৫ জানুয়ারি: বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ষষ্ঠ আসরে জয়ে শুরু করেছে ঢাকা ডায়নামাইটস। টুর্নামেন্টের দ্বিতীয় ও নিজেদের প্রথম ম্যাচে রাজশাহী কিংসকে ৮৩ রানের বড় ব্যবধানে হারিয়েছে ঢাকা ডায়নামাইটস।

    মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্টিত আজ দিনের দ্বিতীয় ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় রাজশাহী। প্রথমে ব্যাট করার সুযোগটা ভালোভাবেই কাজে লাগান ঢাকা ডায়নামাইটসের দুই ওপেনার আফগানিস্তানের হযরতুল্লাহ জাজাই ও ওয়েস্ট ইন্ডিজের সুনীল নারাইন। রাজশাহীর বোলারদের উপর বিধ্বংসী রূপ দেখান তারা। ফলে ৬৪ বলে ১১৬ রানের উদ্বোধনী জুটি পায় ঢাকা। নারাইন ৩৮ রানে থামলেও ২২ বলে হাফ-সেঞ্চুরি তুলে নেন জাজাই। হাফ-সেঞ্চুরির পর জীবন পেয়ে নিজের ইনিংস বড় করেছেন তিনি। শেষ পর্যন্ত ৭৮ রানে থেমে যান জাজাই। তার ৪১ বলের ইনিংসে ৪টি চার ও ৭টি ছক্কা ছিলো।

    দুই ওপেনারের পর মিডল-অর্ডারে তিন ব্যাটসম্যান দু’অংকের কোটা স্পর্শ করতে ব্যর্থ হন। ওয়েস্ট ইন্ডিজের কাইরন পোলার্ড ৩, অধিনায়ক সাকিব আল হাসান ২ ও উইকেটরক্ষক নুরুল হাসান ১ রান করে ফিরেন। তবে দলকে ২০ ওভারে ৫ উইকেটে ১৮৯ রানের সংগ্রহ এনে দেন দুই ব্যাটসম্যান ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল ও শুভাগত হোম। ষষ্ঠ উইকেটে ২৮ বলে অবিচ্ছিন্ন ৫৩ রান যোগ করেন রাসেল-শুভাগত জুটি। রাসেল ১৯ বলে অপরাজিত ২১ ও শুভাগত ১৪ বলে অপরাজিত ৩৮ রান করেন। রাসেল ২টি চার ও ১টি ছক্কা মারেন। শুভাগত ৫টি চার ও ২টি ছক্কা হাকাঁন।

    জয়ের জন্য ১৯০ রানের লক্ষ্যে শুরু থেকেই উইকেট হারাতে থাকে রাজশাহী। ফলে ম্যাচ হারের স্বাদ তাদেরই নিতে হয়। ১০ বল বাকি থাকতে শেষ পর্যন্ত ১০৬ রানে অলআউট হয় রাজশাহী। দলের পক্ষে শুরুতে মাত্র দু’জন ব্যাটসম্যান দু’অংকের কোটা পেরোতে পারেন। পাকিস্তানের মোহাম্মদ হাফিজ ২৮ বলে ২৯ ও ইংল্যান্ডের লওরি ইভান্স ১০ রান করেন।

    আর শেষ দুই ব্যাটসম্যান আরাফাত সানি ১৮ ও মুস্তাফিজুর রহমান অপরাজিত ১১ রান করেন। ঢাকার পেসার রুবেল হোসেন ৭ রানে ৩ উইকেট নেন।

    সংক্ষিপ্ত স্কোর

    ঢাকা ডায়নামাইটস : ১৮৯/৫, ২০ ওভার (জাজাই ৭৮, নারাইন ৩৮, শুভাগত হোম ৩৮; আরাফাত সানি ২/২৩)।

    রাজশাহী কিংস : ১০৬/১০, ১৮.২ ওভার (হাফিজ ২৯, আরাফাত সানি ১৮, রুবেল ৩/৭)।

    ফল : ঢাকা ডায়নামাইটস ৮৩ রানে জয়ী।

    ম্যাচ সেরা : হযরতুল্লাহ জাজাই (ঢাকা ডায়নামাইটস)।


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা