জয়ে স্বাধীনতা কাপ শুরু ঢাকা আবাহনীর – BD Sports 24
  • জয়ে স্বাধীনতা কাপ শুরু ঢাকা আবাহনীর

    January 17th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৭ জানুয়ারি: জয় দিয়ে স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্ট শুরু করেছে এবারের প্রিমিয়ার লিগের শিরোপাজয়ী দল ঢাকা আবাহনী ক্রীড়াচক্র। আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে স্বাধীনতা কাপ ফুটবলের দ্বিতীয় দিনের দ্বিতীয় খেলায় ঢাকা আবাহনী ২-০ গোলে পরাজিত করেছে টিম বিজেএমসিকে। বিজয়ী দলের জীবন ও ফাহাদ গোল দুটি করেন।

    শুরু থেকেই বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের রাতের ম্যাচটিতে উত্তেজনা ছড়িয়ে পড়ে। দুই দলই গতিময় ফুটবল খেলা উপহার দেয়ার চেষ্টা করে। কিন্তু কিছুক্ষণ পরই তাতে ভাটা পড়ে। দীর্ঘদিন প্রিমিয়ার লিগে খেলা কারণেই তাদেরকে অনেকটা ক্লান্ত দেখায়।

    ম্যাচের ১৩ মিনিটেই প্রথমে গোল করে এগিয়ে যেতে পারতো টিম বিজেএমসি। কিন্তু আবাহনীর অধিনায়ক মামুন মিয়ার বদান্যতায় গোল এ যাত্রায় রক্ষা পায় আবাহনী। অবশ্য মামুন মিয়া ডি বক্সের সামান্য বাইরে বিজেএমসির আব্দুল্লা আল মামুনকে ফাউল করলে রেফারি ফ্রি কিকের বাঁশি বাজান। আব্দুল্লা আল পারভেজের নেয়া বাম পায়ের ফ্রি কিক আবাহনীর গোলরক্ষক শহীদুল আলম ফিস্ট করে প্রতিহত করেন। ফিরতি বলে বিজেএমসির আগুয়ান ডিফেন্ডার খোকনের হেড গোলে ঢোকার মুহূর্তে আবাহনীর অধিনায়ক মামুন মিয়া ক্লিয়ার করলে নিশ্চিত গোল থেকে বঞ্চিত হয় বিজেএমসি।

    ২৪ মিনিটে ঢাকা আবাহনীর হয়ে গোলের সূচনা করেন স্ট্রাইকার জীবন। ডান প্রান্ত থেকে আবাহনীর রায়হান রাসেলের লম্বা থ্রোয়ে স্ট্রাইকার জীবনের নেয়া হেড বিজেএমসির জালে আশ্রয় নেয় (১-০)। জীবনের দেয়া গোলেই প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থাকে আবাহনী।

    দ্বিতীয়ার্ধে আবাহনী একচেটিয়া প্রাধান্য বিস্তার করে খেলতে থাকে। কিন্তু বার বার বিজেএমসির শিবিরে হানা দিলেও গোলের সংখ্যা বাড়াতে পারছিল না। অবশেষে ৮৩ মিনিটে গোলের সংখ্যা দ্বিগুণ করতে সক্ষম হয় ঢাকা আবাহনী। এ সময় ডান প্রান্ত দিয়ে আক্রমণে যায় আবাহনী। ডি-বক্সের সামান্য বাইরে থেকে রুবেল ব্যাক পাস দেন আতিকুর রহমান ফাহাদকে। ফাহাদ বল নিজের নিয়ন্ত্রণে নিয়ে প্রায় ২৫ গজ দূর থেকে ডান পায়ের চমৎকার প্লেসিং শটে বিজেএমসির গোলরক্ষক আরিফুজ্জামান হিমেলকে পরাস্ত করেন (২-০)।

    শেষমেষ এবারের স্বাধীনতা কাপ ফুটবলে ‘সি’ গ্রুপে থাকা অভিজাত পাড়ার এই ক্লাবটি ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে। এই জয়ের ফলে কোয়ার্টার খেলা অনেকটা নিশ্চিত করে ফেলেছে ঢাকা আবাহনী।

    আগামীকাল বৃহস্পতিবার স্বাধীনতা কাপ ফুটবলের দুটি খেলা অনুষ্ঠিত হবে। প্রথম খেলায় বেলা ৩-৩০টায় মুখোমুখি হবে গ্রুপ ডি’র দল সাইফ স্পোর্টিং ক্লাব-আরামবাগ ক্রীড়াসংঘ। সন্ধ্যা ৫-৪৫টায় দ্বিতীয় খেলায় লড়বে ‘বি’ গ্রুপের দুই দল ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্র।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা