জয়ে স্বাধীনতা কাপ শুরু সাইফ স্পোর্টিংয়ের – BD Sports 24
  • জয়ে স্বাধীনতা কাপ শুরু সাইফ স্পোর্টিংয়ের

    December 1st, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১ ডিসেম্বর: জয় দিয়ে স্বাধীনতা কাপ ফুটবলে শুভ সূচনা করেছে সাইফ স্পোর্টিং ক্লাব। ৮৬ মিনিটে সাইফ স্পোর্টিং ক্লাবের অধিনায়ক জামাল ভূঁইয়া ফ্রি-কিক থেকে জয়সূচক গোলটি করেন। প্রথমার্ধে দুই দলের মধ্যকার স্বাধীনতা কাপের উদ্বোধনী ম্যাচটি ০-০ অমীমাংসিতভাবে শেষ হয়।

    খেলার শুরু থেকেই শেষ অবধি দু’দল সমানতালে লড়াই চালিয়ে যায়। অধিনায়ক জামাল ভূঁইয়ার শেষ মুহূর্তের গোলে জয়ের মুখ দেখে সাইফ স্পোর্টিং ক্লাব।

    ১৬ মিনিটে ডান প্রান্ত থেকে জামাল ভূঁইয়ার কর্নার থেকে সাইফ স্পোর্টিং ক্লাবের কলম্বিয়ান ডিফেন্ডার ডেইনার আন্দ্রেসের নেয়া হেড অল্পের জন্য ক্রসবারের উপর দিয়ে বাইরে যায়।

    ২০ মিনিটে ডি বক্সের সামান্য বাইরে থেকে বিজেএমসির উজবেক মিডফিল্ডার ওটাবেকের নেয়া ডান পায়ের শট সরাসরি সাইফ স্পোর্টিং ক্লাবের গোলরক্ষক জিয়াউর রহমান জিয়ার হাতে জমা পড়লে গোলের দেখা পায়নি বিজেএমসি।

    ৪৭ মিনিটে আক্রমণে যায় বিজেএমসি। এ সময় ডান প্রান্ত থেকে মোবারক হোসেনের ক্রস থেকে উজবেক মিডফিল্ডার ওটাবেকের নেয়া শট সাইফ স্পোর্টিং ক্লাবের গোলরক্ষক জিয়াউর রহমান জিয়া কর্নারের বিনিময়ে রক্ষা করেন।

    ৪৯ মিনিটে ডি বক্সের ভেতর থেকে সাইফ স্পোর্টিং ক্লাবের কোরিয়ান ফরোয়ার্ড সিওনজিল পার্কের নেয়া বাম পায়ের জোরালো শট বিজেএমসি গোলরক্ষক সোহাগ হোসেন ঝাঁপিয়ে পড়ে নিজের নিয়ন্ত্রণে বল নেন।

    ৬৭ মিনিটে বাম প্রান্ত থেকে সাইফ অধিনায়ক জামাল ভূঁইয়ার কর্নার থেকে ডি বক্সের ভেতর থেকে বদলি খেলোয়াড় কবিরুল ইসলামের নেয়া বাম পায়ের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

    ৭৪ মিনিটে সাইফ স্পোর্টিং নিশ্চিত গোল থেকে বঞ্চিত হয়। এ সময় ডি বক্সের ভেতর থেকে ইয়াসিন আরাফাতের নেয়া শট ক্রসবারে লেগে ফেরত আসলে গোলের দেখা পায়নি সাইফ স্পোর্টিং।

    ৮৬ মিনিটে অধিনায়ক জামাল ভূঁইয়ার অসাধারণ গোলে ১-০তে লিড নেয় সাইফ স্পোর্টিং ক্লাব। এ সময় ডি বক্সের কিছুটা বাইরে টিম বিজেএমসির মোবারক হোসেন সাইফের ইয়াসিন আরাফাতকে ফাউল করলে রেফারি সুজিত ব্যানার্জি ফ্রি-কিকের বাঁশি বাজান। জামাল ভূঁইয়ার নেয়া ডান পায়ের অসাধারণ ফ্রি কিক প্রথম বার দিয়ে বিজেএমসির জাল স্পর্শ করে (১-০)।

    বাকি সময় আর কোনো গোল না হওয়ায় টিম বিজেএমসির বিপক্ষে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে গ্রুপ ‘এ’তে থাকা সাইফ স্পোর্টিং ক্লাব।

    এ ম্যাচ জয়ের ফলে কোয়ার্টার ফাইনালে খেলা অনেকটা নিশ্চিত করে রাখলো সাইফ স্পোর্টিং ক্লাব।

    আগামীকাল রোববার একই মাঠে খেলা হবে দু’টি। বেলা তিনটায় প্রথম খেলায় মুখোমুখি হবে ঢাকা আবাহনী ক্রীড়াচক্র ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্র। বিকেল ৫.১৫টায় দ্বিতীয় খেলায় লড়বে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও বসুন্ধরা কিংস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা