জয়ে এটিপি কাপ শুরু নাদাল-জকোভিচের – BD Sports 24
  • জয়ে এটিপি কাপ শুরু নাদাল-জকোভিচের

    January 5th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সিডনি, ৫ জানুয়ারি: প্রথমবারের মত শুরু হওয়া এটিপি কাপে জয় দিয়ে শুরু করেছেন রাফায়েল নাদাল ও নোভাক জকোভিচ। আর এর মাধ্যমে অস্ট্রেলিয়ান ওপেনের প্রস্তুতি ভালোভাবেই শুরু করলেন বিশ্বের শীর্ষ এই দুই তারকা। তবে বিশ্ব র‌্যাঙ্কিংয়ে চার নম্বরে থাকা ডোমিনিক থিম পরাজয়ের তিক্ত স্বাদ পেয়েছেন।

     

    শীর্ষ বাছাই নাদাল জর্জিয়ার নিকোলো বাসিলাসভিলিকে ৬-৩, ৭-৫ গেমে পরাজিত করেছেন। তবে দক্ষিণ আফ্রিকার কেভিন এন্ডারসনের বিপক্ষে জকোভিচের জয়টা সহজে আসেনি। কঠিন লড়াইয়ের পর শেষ পর্যন্ত জকোভিচ ৭-৬ (৭/৫), ৭-৬ (৮/৬) গেমে জয় তুলে নেন।

     

    সিডনি, ব্রিসবেন ও পার্থে প্রথমবারের মত অনুষ্ঠিত বছরের প্রথম এই টুর্নামেন্টে ২৪টি দেশ ৬ গ্রুপে বিভক্ত হয়ে অংশ নিচ্ছে। রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে শীর্ষ আট দল নক আউট পর্বে খেলার যোগ্যতা অর্জন করবে।
    এর আগে ফ্রান্স, আর্জেন্টিনা, ক্রোয়েশিয়া ও জাপানও জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করেছে।

     

    নাদাল বলেছেন, ‘ক্যারিয়ারে প্রথমবারের মত পার্থে খেলতে এসে আমি দারুন খুশী। এটা একটি দারুন জায়গা, এখানকার সমর্থকরা অসাধারণ। মৌসুমের শুরুতেই কঠিন একটি ম্যাচ খেলতে হয়েছে। তবে আমি মনে করি আমি ভাল খেলেছি।’

     

    এর আগে নাদালের সতীর্থ রবার্তো বাতিস্তা অগাট আলেসান্দ্রে মেট্রেভেলিকে ৬-০, ৬-০ সেটে বিধ্বস্ত করেছেন।
    এদিকে বড় সার্ভিসের জন্য পরিচিত এন্ডারসনের বিপরীতে জকোভিচকে নিজের সেরাটাই দিতে হয়েছে। তার সার্বিয়ান সতীর্থ ডুসান লায়োভিচ আগের ম্যাচে দক্ষিণ আফ্রিকার লয়েড হ্যারসিকে ৩-৬, ৭-৬ (৭/৪), ৬-৩ গেমে পরাজিত করেছেন।

     

    অস্ট্রিয়ার থিম সপ্তাহের শুরুতে ভবিষদ্বানী করেছিলেন ২০২০’তে হয়তবা জকোভিচ, নাদাল ও রজার ফেদেরারের গ্র্যান্ড স্ল্যাম সাফল্যের অবসান হবে। আর এই স্বপ্ন সফলে তার সাথে সাথে জার্মান ও গ্রীক তারকা আলেক্সান্দার জেভরেভ ও স্টেফানোস টিসিটসিপাসের ওপর আত্মবিশ্বাস ছিল। কিন্তু এই তিনজনই এটিপি কাপের প্রথম লড়াইয়ে হার মানতে বাধ্য হয়েছেন।

     

    গত বছর পাঁচটি শিরোপাজয়ী থিয়েম ক্রোয়েশিয়ার বর্না কোরিচের বিপক্ষে তৃতীয় সেটে ৬টি ব্রেক পয়েন্ট পেয়ে তা কাজে লাগাতে পারেননি। ম্যাচে তিনি পরাজিত হয়েছেন ৭-৬ (৭/৪), ২-৬, ৬-৩ সেটে। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...